করোনার প্রতিক্রিয়ায় ব্রিটেনে দাঙ্গার আশঙ্কা

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

করোনার প্রতিক্রিয়ায় ব্রিটেনে দাঙ্গার আশঙ্কা

অনলাইন ডেস্ক :; করোনাভাইরাসের প্রতিক্রিয়ায় যুক্তরাজ্যের বিভিন্ন জায়গায় দাঙ্গা দেখা দিতে পারে বলে সতর্ক করেছেন দেশটির একজন বৈজ্ঞানিক উপদেষ্টা।

ব্যাপক চাকরি ছাঁটাই, ক্রমবর্ধমান বেকারত্ব এবং সামাজিক-অথনৈতিক অসাম্য এ বছরের গ্রীষ্মকালে এ সংঘাত সৃষ্টি করতে করতে পারে অধ্যাপক ক্লিফোর্ড স্লট সতর্ক করে দিয়েছেন। খবর বিবিসির।

অধ্যাপক স্লট বলেন, পরিস্থিতি ২০১১ সালের আগস্টের মতো হতে পারে। ব্যাপক চাকরি ছাঁটাই, ক্রমবর্ধমান বেকারত্ব এবং সামাজিক-অথনৈতিক অসাম্য আগামী দিনগুলোতে সংঘাত সৃষ্টি করতে করতে পারে।

বিবিসি জানিয়েছে, অধ্যাপক স্লট এ কথা এ কথা এমন দিনে বলেছেন, যেদিন করোনাভাইরাসের প্রতিক্রিয়ায় ব্রিটেনের অনেকগুলো রেস্তোরাঁ চেইনের মালিক একটি কোম্পানি তাদের ১২৫টি রেস্তোরাঁ বন্ধ করে দেয়ার পরিকল্পনার কথা ঘোষণা করেছে। এতে ৩ হাজার লোক চাকরি হারাবে বলে জানা গেছে।

এ ছাড়া কুইজ নামে একটি ফ্যাশন চেইনও নিজেদের দেউলিয়া ঘোষণা করেছে।

করোনাভাইরাস জনিত লকডাউনের কারণে এর আগেই ডেবেনহ্যামস, রোলস রয়েস, ব্রিটিশ এয়ারওয়েজ, ইজিজেট ইত্যাদি অনেক বড় বড় কোম্পানি ব্যাপকভাবে চাকরি ছাঁটাইয়ের কথা ঘোষণা করেছে।

করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। সেই তালিকায় মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে যুক্তরাজ্য।

কোভিড-১৯ এর দাপটে ইউরোপে সবচেয়ে বেশি কোনঠাসা যুক্তরাজ্যের লোকজন। করোনাভাইরাসে এক সময়কার মৃত্যুপুরী হয়ে উঠা ইতালি ও স্পেন থেকেও ছাড়িয়ে গেছে দেশটির আক্রান্ত ও মৃতের সংখ্যা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ