করোনার বিষে নীল আরও সাড়ে ৮ হাজার প্রাণ

প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, জুন ১৯, ২০২১

করোনার বিষে নীল আরও সাড়ে ৮ হাজার প্রাণ

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে করোনাভাইরাসের তাণ্ডব চলছেই। এই ভাইরাসের ছোবলে বিশ্বের বিভিন্ন দেশে গত ২৪ ঘণ্টায় আরও সাড়ে ৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৪ লাখের বেশি।

ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, শনিবার সকাল পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছে ৩৮ লাখ ৬৬ হাজার ৮৬২ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে ৮ হাজার ৫২৩ জন। এর আগের দিন মারা যায় ৮ হাজার ৭৪০ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৪ লাখ ৮৯৭ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ৮৮ হাজার ১৮৭ জনের। বিশ্বে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ৮৫ লাখ ৯৬ হাজার ৭৪৫ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৬ কোটি ৩১ লাখ ১৩ হাজার ২৬১ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৩ লাখ ৯৩ হাজার ২৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৬ হাজার ৯২০ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৬ লাখ ৭৫ হাজার ৯২৯ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৭৮ লাখ ২ হাজার ১৭৬ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৯৮ হাজার ৬২১ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৬১ লাখ ৩৬ হাজার ৯৬৮ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯৮ লাখ ২২ হাজার ৭৬৪ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৫ হাজার ১৬৭ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৬ লাখ ৭০ হাজার ৮৭৯ জন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ