করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের পাশে কানাইঘাট থানায় পুলিশ সুপার ফরিদ উদ্দিন

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, জুন ৯, ২০২০

করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের পাশে কানাইঘাট থানায় পুলিশ সুপার ফরিদ উদ্দিন

কানাইঘাট প্রতিনিধি : বৈশ্বিক মহামারি করোনায় আক্রান্ত কানাইঘাট থানা পুলিশ সদস্যদের স্বাস্থ্যের খোঁজ খবর নিয়েছেন সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ করে তিনি থানায় আসেন এবং চিকিৎসকদের পরামর্শে হোমকোয়ারান্টাইনে থাকা করোনায় আক্রান্ত থানা পুলিশের ১১ জন সদস্য ও তাদের পরিবারের আরো ৩ জনকে থানা পুলিশ ব্যরেক ও একটি শিক্ষা প্রতিষ্ঠানে পুলিশ সদস্যদের দেখতে যান। এ সময় পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম তাদের সার্বিক স্বাস্থ্যের খোঁজখবর নেন এবং বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন কানাইঘাট সার্কেলের সিনিয়র এএসপি আব্দুল করিম, থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম, থানার ওসি (তদন্ত) আনোয়ার জাহিদ।

পুলিশ সদস্যদের দেখতে এসে পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি দৈনিক সিলেটবানীর নির্বাহী সম্পাদক এমএ হান্নান, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-সম্পাদক মাহবুবুর রশিদকে এক সাক্ষাৎকারে জানান, সারাদেশে আইনশৃংখলা রক্ষার পাশাপাশি বৈশ্বিক মহামারি করোনা থেকে মানুষকে সচেতন করতে গিয়ে ইতিমধ্যে বহু পুলিশ করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সিলেট জেলা পুলিশের অনেক সদস্য রয়েছেন। কানাইঘাট থানার ১১জন পুলিশ ও তাদের পরিবারের ৩ সদস্য আক্রান্ত হয়েছেন। তারপরও পুলিশ মানুষের জানমালের নিরাপত্তার হেফাজত এবং রাত দিন মানুষকে করোনা থেকে সচেতন করতে মাঠ পর্যায়ে সরকারের বিভিন্ন নির্দেশনা বাস্তবায়নে অত্যন্ত নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন ইতিমধ্যে সিলেট জেলার যে সব এলাকায় করোনার পাদুর্ভাব ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে সেইসব এলাকাকে ডেঞ্জারজোন ঘোষনা করে জনসাধারনের চলাফেরায়, যানবাহনে অধিক যাত্রী বহন বন্ধ এবং সবাইকে মাক্স, গ্লাবস ব্যবহার সহ সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে পুলিশের পক্ষ থেকে কঠোর বাধা নিষেধ আরোপ করা হবে।

তিনি আরো বলেন, এজন্য সিলেটের অনেক জনপ্রতিনিধি ও মাঠপর্যায়ে সরকারি কর্মকর্তাদের সাথে আমার কথা হয়েছে। যারা স্বাস্থ্যবিধি মানবেন না তাদের বিরুদ্ধে প্রয়োজনে আইন প্রয়োগ করা হবে। থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা বলেন, করোনায় আক্রান্ত থানা পুলিশের ১১জন সদস্যদের মধ্যে অনেকের স্বাস্থ্যের অবস্থা ভাল আছে।
তাদেরকে সার্বক্ষনিক স্বাস্থ্য তদারকীর আওতায় রাখা হয়েছে। তারা যেন দ্রুত সুস্থ্য হয়ে উঠেন এই জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি।

প্রসঙ্গত যে, সম্প্রতি সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন কানাইঘাট থানার কর্মরত এসআইদের মধ্যে স্বপন চন্দ্র সরকার, সবুজ কুমার নাইডু, এসএম মাইনুল ইসলাম, পার্থ সারতি, এএসআই আব্দুল আহাদ, কনস্টেবল ইয়াছিন, খলিলুর রহমান, নিত্যানন্দ পাল, রাজিব ভৌমিক, পলাশ বৈদ্যা, অনুকূল রায় এবং এসআই সবুজ কুমার নাইডুর স্ত্রী সহ ২ শিশু সন্তান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ