করোনায় আক্রান্ত বিএনপি নেতা ড.এনামের শারীরিক অবস্থার অবনতি, ঢাকায় প্রেরণ

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০

করোনায় আক্রান্ত বিএনপি নেতা ড.এনামের শারীরিক অবস্থার অবনতি, ঢাকায় প্রেরণ

নিজস্ব প্রতিবেদক :: প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও দলের মধ্যপ্রাচ্য বিষয়ক দূত ড. এনামুল হক চৌধুরীর শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। আজ শনিবার বিকেল সাড়ে ৫টায় সিলেট থেকে তাকে নিয়ে একটি আইসিইউ এ্যাম্বুলেন্সে করে ঢাকার উদ্দ্যেশ্যে রওয়ানা দেয়া হয়েছে।

গত বুধবার করোনার উপসর্গ নিয়ে ড. এনাম নগরীর মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি হন। নমুনা সংগ্রহের পরদিন অর্থাৎ বৃহস্পতিবার তার শরীরে শনাক্ত হয় করোনাভাইরাস। এরপর থেকেই তার শরীর ক্রমশ অবনতির দিকে যাচ্ছিল বলে জানান, ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক ড. শাকিলুর রহমান।

তিনি জানান, গতকাল শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় তার ফুসফুসে ইনফেকশনের পরিমাণ বেড়ে যায়। ইনফেকশনের পরিমাণ বেড়ে যাওয়ায় তার শ্বাসকষ্ট চরম আকার ধারণ করে। হাসপাতালের কর্মরত চিকিৎসকরা তাকে উন্নত চিকিৎসার জন্য আজ শনিবার ঢাকার এ্যাপোলো হাসপাতালে প্রেরণ করেন।

শনিবার বিকেলে ড. এনামকে যখন আইসিইউ এ্যাম্বুলেন্সে করে নিয়ে রওয়ানা দেয়া হয়, তখন প্রতি মিনিটে ১৫ লিটার অক্সিজেন দেয়া হচ্ছে।

এ্যাম্বুলেন্সে তাকে তুলার পর হাত উঠিয়ে তিনি সিলেটবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন।

এদিকে করোনার উপসর্গ নিয়ে তার বাবা মুজিবুল হক চৌধুরী ও তার মা ফাতেমা রওশন আরা চৌধুরীও নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ৮০ বছর বয়স্ক তার বাবার শারীরিক অবস্থা জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। গত দুই দিন থেকে তাকে ওই হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। তাদের দু’জনের করোনা পরীক্ষার ফলাফল এখনো পাওয়া যায়নি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ