করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেল আরেক চিকিৎসকের

প্রকাশিত: ৮:০৮ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেল আরেক চিকিৎসকের

অনলাইন ডেস্ক :; করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন তানজিলা নামে এক চিকিৎসক। তিনি ঢাকার লালমাটিয়ায় মেরিস্টোপস ক্লিনিকের প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন।

বুধবার সকালে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান তিনি মারা যান।

ডাক্তার তানজিলার মৃত্যু নিয়ে দেশে মোট ২৩ জন চিকিৎসক প্রাণ হারিয়েছেন বলে ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটি (এফডিএসআর) জানিয়েছে। এদের বাইরে কোভিড-১৯ উপসর্গ নিয়ে মারা গেছেন আরও পাঁচজন চিকিৎসক।

এফডিএসআরের যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী সংবাদ মাধ্যমকে বলেন, আমরা তার (ডা. তানজিলা) বন্ধুদের মারফত জেনেছি, তিনি মারা যাওয়ার তিন দিন আগে সিএমএইচে ভর্তি হয়েছিলেন। আজ সেখানেই মারা যান। ডা. তানজিলা কোভিড-১৯ আক্রান্ত ছিলেন বলেও তার বন্ধুরা জানিয়েছেন।

মেরিস্টোপস বাংলাদেশের পরিচালক (অপারেশন্স) মোহাম্মদ হুসেইন চৌধুরী সংবাদ মাধ্যমকে বলেন, ডা. তানজিলা রহমান মেটার্নিটি বিভাগের হেড অব কোয়ালিটি হিসেবে কাজ করতেন। প্রায় ১০ দিন আগে থেকেই অসুস্থ ছিলেন।

তিনি কোভিড-১৯ আক্রান্ত হওয়ার পর থেকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি ছিলেন। তার স্বামী সেনাবাহিনীতে কর্মরত আছেন। আজ সকালে সেখানেই মারা যান তানজিলা- যোগ করেন মোহাম্মদ হুসেইন।

বাংলাদেশে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৭৪ হাজার ৮৬৫ জন সংক্রমিত হয়েছেন। আর মারা গেছেন এক হাজার ১২ জন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেয়। পরে এটি সারা বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত ভাইরাসটি বিশ্বের ২১০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ৪২ হাজার ৭৭৪ জন। আর এতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ১৪ হাজার ১২৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৬ লাখ ২০ হাজার ১০৭ জন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ