করোনায় কাহিল ইরান, একের পর এক মৃত্যুর রেকর্ড

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

করোনায় কাহিল ইরান, একের পর এক মৃত্যুর রেকর্ড

অনলাইন ডেস্ক :;

ইরানে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। যেন মৃত্যুপুরীতে পরিণত হচ্ছে গোটা দেশ। নতুন করে করোনায় মৃত্যুর দিক দিয়ে নিজেই রেকর্ড ভাঙছে ইরান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ২০০ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, সোমবার দেশে ২০০ জনের মৃত্যু হয়েছে। এর আগে রোববার ১৬৩ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সীমা সাদাত লারি দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেন, ইরানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৬৮৮ জন। আর এ পর্যন্ত ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ১১ হাজার ৯৩১ জনের।

এপ্রিলের মাঝামাঝি সময় জারি হওয়া বিধিনিষেধ গত সপ্তাহে ঢিলে ভাব দেয়ার পর দেশটিতে মৃত্যুর সংখ্যা বাড়ছে। করোনা মহামারী শুরু হওয়ার পরে দ্রুত আক্রান্ত দেশগুলোর মধ্যে অন্যতম ইরান। এর আগে ৪ এপ্রিল একদিনে সবচেয়ে বেশি মৃত্যু রেকর্ড করা হয়। তখন মৃত্যুর সংখ্যা ছিল ১৫৮ জন।

এর আগে শনিবার ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি করোনা মোকাবেলায় কড়া বিধিনিষেধ আরোপ করেছেন। যেসব ইরানি চাকরি ও কর্মস্থলে মাস্ক পরিধান করবেন না তাদেরকে স্বাস্থ্যবিধি অনুযায়ী এক সপ্তাহ আটক রাখা হবে।

সূত্র: ইয়েনি শাফাক

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ