করোনায় ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন স্বাধীনতা পদকপ্রাপ্ত ডা. বদরুন নাহার

প্রকাশিত: ১১:১১ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০

করোনায় ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন স্বাধীনতা পদকপ্রাপ্ত ডা. বদরুন নাহার

অনলাইন ডেস্ক :;

বৃদ্ধ হয়েও মহামারী করোনার মাঝে ঝুঁকি নিয়ে পুরোদমে চাঁদপুরে মানবসেবার কাজ করে যাচ্ছেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী। তিনি গাইনি ও মেডিসিন বিশেষজ্ঞ।

করোনা যোদ্ধা হিসেবে মাঠে কাজ করছেন এবং দিনরাত মানুষের কাছে ছুটে যাচ্ছেন সেবা দিচ্ছেন বিরামহীন। অনেক চিকিৎসক করোনাকালীন তাদের চেম্বার বন্ধ রেখেছেন। সেখানে ষাটোর্ধ ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী নিয়মিত চেম্বারে রোগী দেখছেন। এমনকি বাইরেও রোগী দেখছেন তিনি।

জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত যেখানেই অসুস্থ রোগীর খোঁজ পাচ্ছেন, সেখানেই ছুটে যাচ্ছেন। পাশাপাশি করোনাকালীন অসহায় গরীব মানুষকে নিজের ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রী দিচ্ছেন । নগদ অর্থও প্রদান অব্যাহত রেখেছেন।

চাঁদপুর শহরের স্টেডিয়াম রোডস্থ চেম্বারে সকাল থেকে বিকাল পর্যন্ত প্রায় প্রতিদিনই অসহায় মানুষের ভিড় দেখা যায়। খোঁজ নিয়ে জানা যায় এদের কেউ আসেন রোগী হিসেবে চিকিৎসা নিতে আবার কেউ আসছেন সাহায্য পেতে।

সোমবার সকালে চাঁদপুর সদরের বহরিয়া থেকে আসা তিন সন্তানের জননী হামিদা বেগম (৫০) যুগান্তরকে জানান তার স্বামী মারা গেছেন কয় বছর আগে। তিনি অসুস্থতা নিয়ে এসেছেন এই নারী চিকিৎসকের কাছে। ডাক্তার ওই রোগিণীকে চিকিৎসাপত্র দিয়েছেন এবং তাকে নগদ আর্থিক সহযোগিতাও করেছেন।

দেশে করোনা শুরু হওয়ার পূর্বে তিনি প্রায়ই হাজীগঞ্জস্থ প্রয়াত স্বামী সাবেক উপজেলা চেয়ারম্যান তাফাজ্জল হায়দার নসু চৌধুরীর বাড়িতে ফ্রি চিকিৎসা দিয়ে আসছেন। চাঁদপুরের নানা সামাজিক কর্মকাণ্ডে তার সরব উপস্থিতি লক্ষণীয়।

ডা. বদরুননাহার চৌধুরী জানান, তার চেম্বার সবসময় খোলা রয়েছে। দরিদ্র অসহায় যারা রয়েছেন এই করোনাকালে তাদের পাশে থাকাটাকে বড় কর্তব্য বলে মনে করেন তিনি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ