করোনায় বাংলাদেশের পদক্ষেপে চীন সন্তুষ্ট: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

করোনায় বাংলাদেশের পদক্ষেপে চীন সন্তুষ্ট: স্বাস্থ্যমন্ত্রী

সিল-নিউজ-বিডি ডেস্ক :: ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে চীনের প্রতিনিধিদের সঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। ছবি: সংগৃহীত

বাংলাদেশের করোনাভাইরাস প্রতিরোধে নেয়া পদক্ষেপে চীনা বিশেষজ্ঞ দল সন্তুষ্ট বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। তবে করোনাভাইরাস মোকাবেলায় আরও কিছু জায়গায় উন্নতি করার সুযোগ রয়েছে, তারা সেসব বিষয়ক পরামর্শ দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

সোমবার (২২ জুন) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে চীনের প্রতিনিধিদের বিদায় জানাতে বিমানবন্দরে উপিস্থিত থেকে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন ‘করোনা প্রতিরোধে বাংলাদেশের কাজে চীনা দল সন্তুষ্ট হয়েছে, তবে করোনা মোকাবেলায় আরও কিছু জায়গায় উন্নতি করার সুযোগ রয়েছে বলেও প্রতিনিধি দল সরকারকে জানিয়েছেন। আমরাও সামনের দিনগুলোতে চিহ্নিত জায়গাগুলো নিয়ে আরও কাজ করবো।’

তিনি আরও বলেন, দেশে যে হারে প্রতিদিন রোগী বৃদ্ধি পাচ্ছে তাতে মানুষ অধিক সচেতন না হলে সব হাসপাতাল করোনা রোগীতে পরিপূর্ণ হয়ে যাবে। এ কারণে করোনা মোকাবেলায় দেশের মানুষকে আরও বেশি স্বাস্থ্য সচেতন হতে হবে। পাশাপাশি কোরোনা মোকাবেলায় স্বাস্থ্যখাতে বাজেট আরও বাড়ানো প্রয়োজন বলেও স্বাস্থ্যমন্ত্রী তার বক্তব্যে উল্লেখ করেন।

এ সময় উপস্থিত চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো বলেন, চীন করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারা তা আবিষ্কার করতে পারলে অগ্রধিকার ভিত্তিতে তা বাংলাদেশ পাবে।

ব্রিফিংকালে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে থেকে আগত প্রতিনিধিরা ছাড়াও স্বাস্থ্যখাতের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশর করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ এবং সহযোগিতার ও পরামর্শ দেওয়ার জন্য গত ৮ জুন জন্য ডা. লি ওয়েনশিউর নেতৃত্বে ১০ সদস্যে বিশেষজ্ঞ চিকিৎসক দল ঢাকায় আসে। চীনা প্রতিনিধি দলে চিকিৎসক, নার্সসহ সংক্রামক ব্যাধি প্রতিরোধে কাজ করা বিশেষজ্ঞরা ছিলেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ