করোনায় বিয়ানীবাজারে আক্রান্ত ৪৫, তবু নেই সচেতনতা

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

করোনায় বিয়ানীবাজারে আক্রান্ত ৪৫, তবু নেই সচেতনতা

বিয়ানীবাজার প্রতিনিধি :: প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজারে সময়ের সাথে বাড়তে শুরু করেছে করোনা ভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন। এখন পর্যন্ত এই উপজেলায় ৪৫ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে যার মধ্যে মাত্র ৬ জন সুস্থ হয়েছেন এবং মারা গেছেন ২ জন। দিন দিন বেড়েই চলছে এই উপজেলায় করোনা রোগীর সংখ্যা। টাঙ্গাইল ফেরত আলম থেকে এখন পৌর শহর সহ উপজেলা জুড়ে বিচরণ করছে করোনা ভাইরাস।

অর্ধশত ছুই ছুই অবস্থায় এখনো সচেতন নয় স্থানীয় মানুষ। মাস্ক ব্যাবহার করলেও স্বাস্থ্যবিধি মানছেন না এখানকার মানুষ। বাজারে প্রতিদিন ঘা ঘেষে চলাচল করেন কয়েক হাজার মানুষ যার ফলে কমিউনিটি ট্রান্সমিশন ভয়াবহ রূপ নিতে পারে বিয়ানীবাজারে।

এদিকে, বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা গেছে, বিয়ানীবাজার পৌর এলাকার ওয়ার্ডগুলোকে বিভিন্ন জোন ভাগ করা হয়েছে। পৌর এলাকার মধ্যে ২নং (কসবা চালিকোনা, শ্রীধ’রা ও নবাং) ও ৩নং ওয়ার্ড (কসবা ও খাসার একাংশ) রেডজোনে চিহ্নিত করা হয়েছে। তবে সাময়ের সাথে সাথে পুরো পৌর এলাকাকে রেড জোনে অন্তর্ভুক্ত করার প্রক্রিয়া হবে।

এছাড়াও উপজে’লার আলীনগর, চারখাই, কুড়ারবাজার, মুড়িয়া ও তিলপাড়া ইউনিয়ন ইয়েলো জোনে রাখা হয়েছে। লাউতা, মুল্লাপুর, মাথিউরা, দুবাগ ও শেওলা ইউনিয়নকে গ্রীণ জোনে স্থান দেয়া হয়েছে

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ