করোনায় মারা গেলেন ইরাকের ফুটবল কিংবদন্তি

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, জুন ২১, ২০২০

করোনায় মারা গেলেন ইরাকের ফুটবল কিংবদন্তি

স্পোর্টস ডেস্ক :; মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ইরাকের কিংবদন্তি ফুটবলার আহমেদ রাধী। ৫৬ বছর বয়সী সাবেক এ তারকা ফুটবলার রোববার মারা যান।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে ইরাকের নতুন ক্রীড়ামন্ত্রী আদনান দারজাল। তিনি বলেছেন, রাধীর মতো একজন মেধাবী ফুটবলারের মৃত্যুতে আমরা শোকাহত। সে আমাদের দেশের অন্যতম সেরা একজন তারকা ফুটবলার ছিল।

সাবেক তারকা ফুটবলার ও ইরাকি লীগের সভাপতি হুসেন সাদ সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, আমি একজন ভালো বন্ধুকে হারালাম।
জর্ডান ফুটবল অ্যাসোসিয়েশনের পরিচালক আলী আল- হুসেন বলেছেন, বিশ্ব এমন একজন তারকা ফুটবলারকে হারিয়েছে যার প্রতিভায় আমরা গর্বিত।

আহমেদ রাধী করোনা পরীক্ষা করার জন্য গত সপ্তাহে বাগদাদের হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার তার অবস্থার কিছুটা উন্নতি হয়। তবে শনিবার আবার অবস্থা খারাপ হতে থাকে, তার শ্বাস নিতে কষ্ট হচ্ছিল। রোববার সকালে না ফেরার দেশে চলে যান সাবেক এ ফুটবলার।

১৯৮৬ সালে মেক্সিকো বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে দেশের হয়ে একমাত্র গোলটি করেছিলেন রাধী। সেই ম্যাচে ইরাক ২-১ গোলের ব্যবধানে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়। ১৯৮৮ সালের উপসাগরীয় কাপে ইরাককে বিজয়ী করেন তিনি। সেই বছর এশিয়ার অন্যতম সেরা ফুটবলার নির্বাচিত হন আহমেদ রাধী।

২০০৬ সালে মার্কিন আগ্রাসনে দেশে সাম্প্রদায়িক সহিংসতা তৈরি হওয়ায় আহমেদ রাধী ইরাক থেকে পালিয়ে পরিবার নিয়ে জর্দানের রাজধানী আম্মানে চলে আসেন। রাজনীতিতে ক্যারিয়ার গড়ার জন্য ২০০৭ সালে আবার নিজের মাতৃভূমি ইরাকে ফিরে যান রাধী। ২০১৪ সালের সংসদ নির্বাচনে অংশ নিলেও জয়লাভ করতে পারেননি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ