করোনায় মৃতদের দাফনের ঘোষণা সিলেটের কাউন্সিলর শামীমের

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

করোনায় মৃতদের দাফনের ঘোষণা সিলেটের কাউন্সিলর শামীমের

নিজস্ব প্রতিবেদক :: রাজনীতিতে, নির্বাচনে বা অন্য কোনো সময়ে একটু ব্যতিক্রম লক্ষ্য করা যায় সিলেটের ফরহাদ চৌধুরী শামীমকে। এবারও সিলেটের প্রেক্ষাপটে তিনি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন।

উদ্যোগ নিয়েছেন মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়াদের দাফন-সৎকারের। এ জন্য তিনি সব প্রস্তুতিও সম্পন্ন করেছেন। গঠন করেছেন দাফন ও সৎকারের পৃথক দুটি টিম।

বিষয়টি নিশ্চিত করে সিলেট সিটি কর্পোরেশনের ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম বলেন, সবারই উচিত সতর্কতা অবলম্বন, স্বাস্থ্যবিধি মেনে চলা। তাই বলে মৃতদের দাফন-সৎকার নিয়ে যা শুরু হয়েছে তা মেনে নেয়া যায় না।

আমি আর ধৈর্য্ ধারণ করতে পারিনি তাই উদ্যোগী হয়েছি। মানুষের কাছে মানবতাই বড়। আমি যদি কারো লাশ কবরে না নামাই, সৎকারে না যাই তবে আমার বা আমাদের লাশ কবরে নামাবে কে, আর নামাবেই বা কেন?

তিনি বলেন, এখন থেকে আর কোনো মৃতদেহ নিয়ে সমস্যা হবে না।

বিএনপি দলীয় এই নেতা জানান, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার মোরশেদকে দেখে আমরা উজ্জীবিত হয়েছি। তিনি করোনায় মারা যাওয়া বেশকিছু মানুষের লাশ দাফন ও সৎকার করেছেন।

শামীম জানান, ২০ জনের একটি টিম গঠন করেছি। এই টিমে আছেন অ্যাডভোকেট কামাল আহমেদ, খন্দকার ফায়েকুজ্জামান, সদরুল ইসলাম লোকমান, জিডি রুমু, সাকিব আহমদ, সোহরাব আহমদ পাপ্পু, রিপন, আমান, শাহীন,সোহরাব ,রনি পাল সহ ২০ জন।

তিনি জানান, লাশ দাফন কিংবা সৎকারের জন্য প্রয়োজনীয় নিরাপত্তামূলক সরঞ্জামও মজুদ করা হয়েছে ইতিমধ্যে। নগরীর ৬নং ওয়ার্ডে থাকা ১৫ জন করোনা রোগীর চিকিৎসারও সার্বক্ষণিক মনিটরিং করছেন বলে জানান তিনি।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ