করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৩৯ লাখ ১৫ হাজার

প্রকাশিত: ৯:৫৩ পূর্বাহ্ণ, জুন ২৫, ২০২১

করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ৩৯ লাখ ১৫ হাজার

অনলাইন ডেস্ক

 

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ হাজার ৯৫৭ জন মানুষের মৃত্যু হয়েছে। এতে করে মোট মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৯ লাখ ১৫ হাজার। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৫ হাজার ২৩৫ জন। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৭ লাখ ৪৮ হাজার ৬৪৫ জনে।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৬৪ হাজার ৩৭২ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ১৮ হাজার ৬৮৩ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৪২ জন। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৮২ লাখ ৪৩ হাজার ৪৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৯ হাজার ২৮২ জনের।
অন্যদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৬৫ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১ লাখ ৩৩ হাজার ৪১৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯৩ হাজার ৩৩৮ জন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ