করোনায় সিলেটে চিকিৎসক, জনপ্রতিনিধির পর এবার আইনজীবীর মৃত্যু

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

করোনায়  সিলেটে চিকিৎসক, জনপ্রতিনিধির পর এবার আইনজীবীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রবীণ আইনজীবী ও মুক্তিযোদ্ধা আবু সাঈদ আব্দুল্লাহ চৌধুরীর (৭১) মৃত্যু হয়েছে। সিলেট নগরের শেখঘাট এলাকার বাসিন্দা এই আইনজীবী শনিবার (২০ জুন) নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মারা যান।

সিলেটে চিকিৎসক, নার্স (পুরুষ) এবং জনপ্রতিনিধির পর এবার একজন আইনজীবীও করোনায় মারা গেলেন। বাদ জোহর নগরের শেখঘাট হাজি ভুরু মিয়া জামে মসজিদে জানাজা শেষে তাকে স্বাস্থ্যবিধি অনুযায়ী দাফন করা হয়।

বিকেলে বেসরকারি নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডের সমন্বয়ক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. নাজমুল বলেন, অ্যাডভোকেট আবু সাঈদ আব্দুল্লাহ চৌধুরী ৬ জুন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। দীর্ঘ ১৪ দিন তিনি এখানে চিকিৎসাধীন ছিলেন। শনিবার ভোর ৫টার দিকে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। অ্যাডভোকেট আবু সাঈদ আব্দুল্লাহ চৌধুরীর বাসা নগরের শেখঘাট এলাকায় বলেও জানান ডা. নাজমুল ইসলাম।

এর আগে শনিবার দুপুরে সিলেটের মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের ১১ জন স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন পেশকার, পিয়ন, ড্রাইভার ও গানম্যান। ১১ জনের মধ্যে সাতজনের শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষা ধরা পড়ে করোনাভাইরাস।

বাকি চারজন শনাক্ত হন দুইদিন আগে। এই চারজনের পরীক্ষাও করা হয় ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে। করোনা আক্রান্ত ১১ জনই এখন হোম আইসোলেশনে আছেন।

এসব তথ্য নিশ্চিত করেন সিলেটের মুখ্য মহানগর হাকিম আবুল কাশেম। তিনি বলেন, সিলেট মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের পেশকার, পিয়ন, ড্রাইভার ও গানম্যানসহ ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সবাই নিজ নিজ বাসায় আইসোলশনে আছেন। তাদের মধ্যে ১০ জনের শরীরে কোনো উপসর্গ নেই। শুধু একজনের আছে। চিকিৎসকদের পরামর্শমতে তারা ওষুধ সেবন করছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ