করোনায় ১ হাজার ছাড়ালো সিলেট জেলা

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

করোনায় ১ হাজার ছাড়ালো সিলেট জেলা

নিজস্ব প্রতিবেদক :: সিলেট জেলায় প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। ইতোমধ্যে ১ হাজার ছাড়িয়েছে। ফলে দিনদিন আতংক তৈরি হচ্ছে সাধারণ মানুষদের মনে। মহামারি এই ভাইরাস থেকে বাদ পরেনি কেউ। পুলিশ, র‌্যাব, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, স্বাস্থ্যসেবক ও সরকারি কর্মকর্তা থেকে শুরু করে দিনমজুর- কাউকেই বাদ দিচ্ছে না করোনা। আর বিভাগের অন্য তিন জেলার চাইতে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বাড়ছে সিলেট জেলায়।

সিলেট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত সিলেট সদর উপজেলায়। এদিকে সিলেট বিভাগকে রেডজোন চিহ্নিত করা হয়েছে । গতকাল বুধবার পর্যন্ত সিলেট জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ১০৭৯ জন। গত ২৮ ঘন্টায় সিলেট জেলায় দুই ধাপে করোনা আক্রান্ত দেখা যায় ৯১জন।

এদিকে সিলেটে করোনা সংক্রমণ ঠেকাতে কঠিন অবস্থা নিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। করোনার এই অবস্থায় সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীতে স্বাস্থ্য বিধি রক্ষায় অভিযান পরিচালনা করা হয়েছে। দুই দিনের অভিযানে স্বাস্থ বিধি লঙ্ঘন ও দোকানপাট খোলা রাখায় জরিমানাও আদায় করা হয়েছে। তবে সিলেটে করোনার দ্রুত বিস্তার ঠেকাতে লকডাউনের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর হওয়ার আহবান জানিয়েছেন সচেতন মানুষ।

অন্যদিকে সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম জানিয়েছেন, ‘করোনা’ চিকিৎসার জন্যে খাদিমনগর হাসপাতাল ও দক্ষিণ সুরমা উপজেলা হাসপাতাল আগামী ১০-১২ দিনের মধ্যেই অক্সিজেন ও আইসিইউ সুবিধা নিয়ে চালু হচ্ছে। এছাড়া আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সকে আইসোলেশন সেন্টার করা হবে।সিলেট কিডনি ফাউন্ডেশন এব্যাপারে সহযোগিতা করছে।

সর্বশেষ বুধবার রাত পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮৩৫ জন। সেই সাথে সিলেট জেলায় এই সংখ্যা দাঁড়ালো ১০৭৯ জনে এবং সুনামগঞ্জে নতুন ৪৬ জন বৃদ্ধি পেয়ে এই সংখ্যা দাঁড়ালো ৩৯৬ জনে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ