করোনা আক্রান্তে শীর্ষে সিলেট; সর্বনিম্ন মৌলভীবাজার

প্রকাশিত: ২:৪৭ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

করোনা আক্রান্তে শীর্ষে সিলেট; সর্বনিম্ন মৌলভীবাজার

নিজস্ব প্রতিবেদক :: গত ৫ এপ্রিল সিলেট বিভাগে প্রথম করোনা রোগী শনাক্তের পর প্রতিদিন বাড়ছে এ ভাইরাসে সংক্রমণের হার। সর্বশেষ শুক্রবার (২৬ জুন) দুপুর ১২টা পর্যন্ত সিলেট বিভাগে রোগীর সংখ্যা ছিল ৩ হাজার ৯১০ জন। ওইদিন রাতে ১৮৭ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা সিলেট বিভাগে এখন ৪ হাজার ৯৭ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২২১৪ জন এবং সর্বনিম্ন মৌলভীবাজারে ৪১৪ জন। এরমধ্যে বেশিরভাগ সংক্রমণ ছড়িয়েছে সিলেট জেলায়। আর সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে বিভাগের মৌলভীবাজারে।

পরিচালকের (স্বাস্থ্য) কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সিলেট জেলায় ২০৯২, সুনামগঞ্জে ৯১০, হবিগঞ্জে ৫২২ এবং মৌলভীবাজারে ৩৮৬ জন। এরমধ্যে হাসপাতালে ভর্তি আছেন সিলেট জেলায় ৮৪, সুনামগঞ্জে ১০০, হবিগঞ্জে ৬৩ এবং মৌলভীবাজারে ৬ জন। শনিবার রাতে চারজেলায় নতুন করে যুক্ত হয়েছেন ১৮৭ জন। এর মধ্যে সিলেটে ১২২ যুক্ত হয়ে আক্রান্ত রোগী এখন দাঁড়াল ২ হাজার ২শ ১৪ জনে। এ পর্যন্ত সিলেট জেলায় মৃত্যু হয়েছে ৪৮ জনের। সুস্থ হয়েছেন ৩১০ জন।

সিলেট : শুক্রবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৯২ জন। রাতে নতুন আরও ১২২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এসংখ্যা এখন দাঁড়াল ২ হাজার ২শ ১৪ জনে। এ পর্যন্ত সিলেট জেলায় মৃত্যু হয়েছে ৪৮ জনের। সুস্থ হয়েছেন ৩১০ জন।

মৌলভীবাজার : মৌলভীবাজার জেলায় নতুন করে আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার মৌলভীবাজারে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে মৌলভীবাজার সদরের ১৮ জন, কুলাউড়ার ২ জন, জুড়ির ৫ জন, কমলগঞ্জ ২ জন ও রাজনগরের একজন। শুক্রবার সকাল পর্যন্ত এ জেলায় করোনা শনাক্ত হওয়া রোগী ছিলেন ৩৮৬ জন। রাতে নতুন শনাক্ত হওয়া আরও ২৮ জন নিয়ে মৌলভীবাজার জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪১৪ জনে। তাদের মধ্যে ১৫০ জন সুস্থ হয়েছেন এবং মারা গেছেন ৪ জন।

শুক্রবার সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯১০ জন। রাতে নতুন আরও ২২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন দাঁড়াল ৯৩২ জনে। শুক্রবার সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় মৃত্যু হয়েছে পাঁচজনের। এ পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ৩২২ জন।

হবিগঞ্জ : হবিগঞ্জেও শুক্রবার আরও ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান উজ্জ্বল। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ১৩ জন এবং বাহুবলের দুইজন জন।’

শুক্রবার সকাল পর্যন্ত হবিগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫২২ জন। নতুন আরও ১৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় হবিগঞ্জে এ সংখ্যা এখন দাঁড়াল ৫৩৭ জনে। শুক্রবার সকাল পর্যন্ত হবিগঞ্জ জেলায় মৃত্যু হয়েছে ছয়জনের আর সুস্থ হয়েছেন ১৮৮ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ