করোনা আক্রান্ত ও মৃত্যু: বিভাগে মৃত্যুতে শীর্ষে সিলেট

প্রকাশিত: ১:১৬ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০

করোনা আক্রান্ত ও মৃত্যু: বিভাগে মৃত্যুতে শীর্ষে সিলেট

নিজস্ব প্রতিবেদক :: গত ২৪ ঘন্টায় সিলেট অঞ্চলে করোনাক্রান্ত হয়েছেন ৫ হাজার ২৬২ জন। এর মধ্যে আজ সোমবার সকাল ৮টায় পর্যন্ত সিলেট জেলায় ২ হাজার ৮০৯ জন,সুনামগঞ্জে ১০৯২ জন, হবিগঞ্জে ৮০৪ জন এবং মৌলভীবাজারে ৫৫৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে রোববার পর্যন্ত ৮৬ জনের মৃত্যু হলেও সোমবার মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯০ জনে।

বিষয়টি নিশ্চিত করেছে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর ।

জানা যায়, কোভিড-১৯ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় সিলেট অঞ্চলে এগিয়ে রয়েছে সিলেট জেলা। এ জেলায় আজ সকাল পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭০ জনের। অন্য তিন জেলার মধ্যে হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ৬ জন করে এবং সুনামগঞ্জ জেলায় ৭ জনের মৃত্যু হয়েছে। পুরো বিভাগে মোট ৯০ জনের মৃত্যু হয়েছে ।

সিলেট বিভাগের চার জেলার মধ্যে সুস্থতার হারে এগিয়ে রয়েছে সুনামগঞ্জ জেলা । চার জেলায় মোট আক্রান্তের মধ্যে এ পর্যন্ত ১৮০২ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৫৪৭ জন। আর সুনামগঞ্জ জেলায় ৬৫৬ জন সুস্থ হয়েছেন। এছাড়া, হবিগঞ্জে ৩১৭ জন এবং মৌলভীবাজারে ২৮২ জন সুস্থ হয়েছেন।

এদিকে গতকাল ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে আরও ৪৭ জনের করোনা পজিটিভ আসে। আক্রান্ত সবাই সিলেট জেলার বাসিন্দা বলে জানান সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ পরিচালক হিমাংশ লাল রায়।

শবির ল্যাবে রোববার সিলেট ও সুনামগঞ্জ মিলিয়ে ১৮৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সিলেটের ৪২ টি নমুনা পরীক্ষায় ৮ জন ও সুনামগঞ্জের ৩৫ টি রিপোর্ট করোনা পজেটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ