করোনা : বিভাগে আক্রান্তের সংখ্যা সাড়ে চার হাজার ছাড়ালো

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

করোনা : বিভাগে আক্রান্তের সংখ্যা সাড়ে চার হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক :: মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৪৬২ জন। রাতে নতুন আরও ৯৮ জন শনাক্ত হওয়ায় সিলেট বিভাগে মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৪ হাজার ৫৬০ জনে দাঁড়াল। সিলেট ও সুনামগঞ্জের এই ৯৮ জনের মধ্যে ১২ চিকিৎসক ও করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৮৫ জন এবং সুনামগঞ্জ জেলার ১০ জন রয়েছেন।

মঙ্গলবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৩ জন রয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা হাজার ২ হাজার ৫৪৫ জনে দাঁড়াল।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, ওইদিন ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৭২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তরা সিলেট জেলার বাসিন্দা। আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার ৫৮ জন, বিয়ানীবাজার উপজেলার ৮ জন, বিশ্বনাথ উপজেলার ৩ জন, জৈন্তা, গোয়াইনঘাট ও কানাইঘাট উপজেলার একজন করে রয়েছেন। বাকী তিনজন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্তদের মধ্যে সিলেট জেলার আরও ১৬ জন রয়েছেন বলে জানান বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক। এনিয়ে সিলেটে মোট শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৪৫ জন। এছাড়া একইদিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার আরও ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯৮২ জন। নতুন আরও ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন দাঁড়াল ৯৯২ জনে। এ পর্যন্ত সুনামগঞ্জ জেলায় মৃত্যু হয়েছে ৬ জনের। এ পর্যন্ত জেলায় সুস্থ হয়েছেন ৪১১ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ