করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি প্রবাসীদের ভুমিকা অনস্বীকার্য -মাহমুদ উস সামাদ চৌধুরী

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০

করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি প্রবাসীদের ভুমিকা অনস্বীকার্য -মাহমুদ উস সামাদ চৌধুরী

বালাগঞ্জ প্রতিনিধি :: সিলেট-৩ আসনের সংসদ সদস্য, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের কেন্দ্রীয় মহাসচিব আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পাশাপাশি প্রবাসীদের ভুমিকা অনস্বীকার্য। এই সংকটে মহামারী ভাইরাসের প্রাদুর্ভাবে যারা টাকা আত্মসাৎ করছে আল্লাহ তাদের উপর গজব নাজিল হবে। মানুষের কল্যানে আওয়ামীলীগ সরকার দেশের যেকোন দুর্যোগময় পরিস্থিতি সামাল দেওয়ার পাশাপাশি জনগণের চাহিদা পূরণে সক্ষম হয়েছে। বর্তমান করোনা ভাইরাস প্রাদুর্ভাব বিস্তার ঠেকাতে সব ধরনের ব্যাবস্থা নেয়া হয়েছে। করোনা ভাইরাসের কারণে সমাজের সকল শ্রেণীর মানুষের সমস্যা সমাধানকল্পে বহুমুখী কার্যক্রম অব্যাহত রেখেছে সরকার। ফলে বিভিন্ন পেশার মানুষ সরকার প্রদও সুযোগ-সুবিধা ভোগ করতে পারছেন। এরই অংশ হিসেবে মসজিদ, মাদ্রাসা, মন্দির, শিক্ষক ঐচ্ছিক ভাতা, সরকারি বিভিন্ন অনুদান প্রধান করা হচ্ছে।

তিনি বর্তমান করোনা মহামারী ঠেকাতে সরকারের নির্দেশ মেনে চলার জন্য জনসাধারণের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, বালাগঞ্জে কুশিয়ারা নদীতে আমার ডিও লেটারের মাধ্যমে নৌবন্দর স্থাপন করা হবে, গত ২৮ জুন গেজেট প্রকাশিত হয়েছে।

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী ১১ জুলা শনিবার সকালে বালাগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ মিলনায়তনে বালাগঞ্জ ঢেউটিন ও নগদ অর্থ, সংসদ সদস্য এর ঐচ্ছিক তহবিল থেকে অনুদান, মসজিদ ও মন্দিরের অনুদান, ফলদ ও বনজ বৃক্ষ চারা, শিক্ষা প্রতিষ্ঠানে ডেক্স বেঞ্চ বিতরণ ও বিশ্ব জনসংখ্যা দিবসের আলোচনা, চ্যানেল এস ও হাজী ছাইম উল্ল্যা স্মৃতি কল্যান ট্রাষ্ট কতৃক খাদ্য সামগ্রী বিতরন ও পুরষ্কার বিতরণী বিতরণকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোস্তাকুর রহমান মফুর। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বালাগঞ্জ থানার ওসি গাজী আতাউর রহমান, উপজেলা প্রকৌশলী এস আর এম জি কিবরিয়া, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আব্দুল মতিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রীতি ভূষন দাস , উপজেলা স্বাস্থ্যকর্মকর্তা ডাঃ এইচ এম শাহরিয়ার,উপজেলা মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বণিক, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক নাসির উদ্দীন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরাঙ্গ চন্দ্র মন্ডল, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সঞ্জয় চক্রবর্ত্তী।

এছাড়াও উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা পূজা পরিষদের সভাপতি সাংবাদিক রজত চন্দ্র দাস ভুলন, বালাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ তুহিন মনসুর, সাংবাদিক মোঃ কাজল মিয়া, এ এস রায়হান, শিক্ষক সঞ্জয় কুমার দাস, সহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। চ্যানেল এস ও হাজী ছাইম উল্ল্যা স্মৃতি কল্যান ট্রাষ্ট কতৃক ২৪১ জনের মধ্য খাদ্য সামগ্রী বিতরন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ