করোনা যুদ্ধে পুলিশ কখনো পিছপা হবে না : ডিআইজি

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, জুন ২৪, ২০২০

করোনা যুদ্ধে পুলিশ কখনো পিছপা হবে না : ডিআইজি

নিজস্ব প্রতিবেদক:: সিলেট রেঞ্জের ডিআইজি মোহাম্মদ মফিজ উদ্দিন আহম্মেদ বলেন, করোনা যুদ্ধে পুলিশ কখনো পিছপা হবে না। এই যুদ্ধে আমরা জয়ী হবই। মনোবল এবং সাহস নিয়ে আমাদের দায়িত্বপালন করতে হবে। আমাদের সম্মুখ সারির যুদ্ধা হিসেবে এই দেশ এবং পুরো সিলেটবাসীর সুরক্ষা দিতে হবে। আপনাদের সুরক্ষা দিতে প্রয়োজনে আমরা জীবন দেবো। তবুও এ যুদ্ধে পিছনা হওয়া যাবে না। সতেচনতার মাধ্যমে এ যুদ্ধ মোকাবেলা করতে হবে।

আজ ২৪ জুন, বুধবার বিকেল ৪টায় জেলা পুলিশ লাইনে সিলেটে করোনা যুদ্ধে জয়ী ৫৮ জন পুলিশ সদস্যকে সম্মাননা প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিনের সভাপতিত্বে ডিআইজি আরো বলেন, সিলেটে করোনা যুদ্ধে জয়ী সকল বীরদের সম্মাননা দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে পুলিশ। এতে করে পুলিশ সদস্যরা দায়িত্ব পালনে আরো সক্রিয় হবেন। পুলিশের সেবা মানুষের দোড়গোড়ায় পৌছে দিতে তারা আরো দায়িত্ববান হবেন।

তিনি বলেন, দেশের মানুষকে নিরাপত্তা দিতে করোনাক্রান্ত হয়ে যেসব পুলিশ শহীদ হয়েছেন তাদের আত্মার শান্তি কামনা করছি। আর যারা যুদ্ধে জয়ী হয়েছেন, তারা বীর, তারা গাজী।

সভাপতির বক্তব্যে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, দেশের যেকোন দুর্যোগ মোকাবেলায় পুলিশ জনগণের সেবক হয়ে কাজ করেছে, এখনও করে যাচ্ছে, ভবিষ্যতেও করে যাবে। করোনা মোকাবেলায় পুলিশ জীবন দিয়ে আপনাদের সুরক্ষা দিয়েছে। সেই বীর শহীদদের আজ শ্রদ্ধাভরে স্মরণ করি। তাদের আত্মার শান্তি কামনা করি। আর যারা সুস্থ হয়েছেন তারা মানবসেবায় আরো অগ্রণী ভূমিকা পালন করবেন। আমরা এমন পুলিশ হতে চাই, যে পুলিশ আপনারা যান।

সিলেটে মোট ৯৫ জন পুলিশ সদস্য কোভিড-১৯ আক্রান্ত হন। এর মধ্যে ৫৮ জন সুস্থ হয়েছেন। তাদেরকে অর্থপুরস্কার ও ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়।

একটি ক্যারেটে ৪০ কেজি আম, পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার সহ সকল প্রকার স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী। অন্য হাতে ফুল, চিরকুটে লেখা ‘অভিনন্দন হে বীর’। এভাবেই সিলেট পুলিশ সুপারের পক্ষে করোনা যুদ্ধে জয়ী ৫৮ বীরকে সম্মাননা দেওয়া হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানে করোনা যুদ্ধাদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ শামীম মূসা, এসআই সবুজ, এসআই ফজলু, কনষ্টেবল পলাশ বৈদ্য।

এছাড়াও অনুষ্ঠানে করোনা যুদ্ধা সকল পুলিশ সদস্য ও বিভিন্ন থানার অফিসার ইনচার্জ সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ