করোনা: সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, জুন ৯, ২০২০

করোনা: সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক :; সৌদি আরবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। দেশটিতে গত ৭ জুন আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়ে যায়।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৩ হাজার ২৮৮ জন এ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ৩৭ জন।

মঙ্গলবার করোনা বিষয়ক নিয়মিত বিবৃতিতে এসব তথ্য জানিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিবৃতিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে দেশটির রাজধানী রিয়াদে। সেখানে আজ আরও ১ হাজার ৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে রয়েছে জেদ্দা, যেখানে গত ২৪ ঘণ্টায় ৪৪৭ জন আক্রান্ত হয়েছে। তৃতীয় অবস্থানে থাকা মক্কা মুকাররমায় ৪১১ জন। এদিন মদিনা মুনাওয়ারায় করোনায় সংক্রমিত হয়েছে ১৬১ জন।

এছাড়া দাম্মাম, মদিনা, আল খোবার ও কাতিফে যথাক্রমে ১৯৮, ১৬১, ১৪৫ ও ১৩১ জন করোনায় আক্রান্ত হয়েছে। আল হুফোফ, আল জুবাইল ও খামিস মুশাইতে যথাক্রমে ৯৪, ৫৩ ও ৫০ জন আক্রান্ত হয়েছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসে দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী, এ পর্যন্ত দেশটিতে ১ লাখ ৮ হাজার ৫৭১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত মারা গেছে ৭৮৩ জন। সুস্থ হয়েছে ৭৬ হাজার ৩৩৯ জন। হাসপাতালে ও হোম কেয়ারে চিকিৎসাধীন ৩১ হাজার ৪৪৯ জন । এদের মধ্যে ১ হাজার ৬৮৬ জনের অবস্থা আশঙ্কাজনক।

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস মোকাবেলায় জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে সৌদি আরব। এরপরও সংক্রমণের সংখ্যায় লাগাম টেনে ধরতে পারছে না দেশটি।

মঙ্গলবার সৌদি আরবের ধর্ম বিষয়ক মন্ত্রী ডা. আবদুল লতিফ আল শায়েখ সংবাদমাধ্যম আল আরাবিয়াকে জানিয়েছেন, স্বাস্থ্য বিষয়ক বিধিনিষেধ না মানায় ৭১টি মসজিদ বন্ধ করে দেয়া হয়েছে দেশটিতে।

চলতি বছরে কেবল প্রতীকী সংখ্যক লোককে হজ পালনের অনুমতি দেয়ার কথা ভাবছে সৌদি প্রশাসন।

তথ্যসূত্র: গালফ নিউজ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ