করোনো শনাক্তে জেলায় জেলায় পিসিআর ল্যাব স্থাপনে রিট

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০

করোনো শনাক্তে জেলায় জেলায় পিসিআর ল্যাব স্থাপনে রিট

অনলাইন ডেস্ক : কোভিড-১৯ রোগী শনাক্ত করতে প্রতি জেলায় পিসিআর ল্যাব স্থাপন করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। রিটে স্বাস্থ্য ও অর্থ মন্ত্রণালয়ের সচিবকে বিবাদী করা হয়েছে। জনস্বার্থে বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চে রিট আবেদনটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মনিরুজ্জামান লিংকন ।

মনিরুজ্জামান লিংকন এ বিষয়ে বলেন, ইতিমধ্যে দেশে ৯৮ হাজারেরও বেশি (আজ বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা এক লাখ দুই হাজার ২৯২ জনে পৌঁছেছে) মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আর এ ব্যাধিতে বহু মানুষ সংক্রমিত কি না, সেটা পরীক্ষা করা ছাড়া এ ভাইরাস সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব নয়।’

তাই নমুনা সংগ্রহ করে টেস্ট করতে প্রতিটি জেলা শহরে পিসিআর ল্যাব স্থাপন করার জন্য সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের প্রতি নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে।

এর আগে গত ৬ মে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠান এই আইনজীবী। নোটিশ পাওয়ার পর নির্দিষ্ট সময়ের মধ্যে প্রত্যেক জেলায় করোনা শনাক্তকরণে পিসিআর ল্যাব স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছিল। কিন্তু কোনো পদক্ষেপ না নেয়ায় সংশ্লিষ্টদের বিবাদী করে আজ রিটটি করা হল।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ