‘কাউকে দেখানোর জন্য খেলি না, কারও কথায়ও অবসর নেব না’

প্রকাশিত: ১২:৫৪ পূর্বাহ্ণ, জুন ১৭, ২০২০

‘কাউকে দেখানোর জন্য খেলি না, কারও কথায়ও অবসর নেব না’

স্পোর্টস ডেস্ক :; পাকিস্তানের সাবেক অধিনায়ক ও জাতীয় দলের বর্তমান তারকা অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ বলেছেন, আমি কাউকে দেখানোর জন্য ক্রিকেট খেলি না। তাই কারও কথায় ক্রিকেট ছাড়ছি না, এটা আমার জীবন। কখন অবসর নেব সেটা আমার ব্যক্তিগত সিদ্ধান্ত।

পাকিস্তানের হয়ে ৫৫টি টেস্ট, ২১৮টি ওয়ানডে আর ৯১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২১টি সেঞ্চুরির সাহায্যে ১২ হাজার ২৫৮ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে ২৪৮ উইকেট শিকার করেন মোহাম্মদ হাফিজ।

৩৯ বছর ২৪৩ দিন বয়সী হাফিজ বলেন, শুধু বয়স দেখে একজন ক্রিকেটারকে বিচার করা ঠিক নয়। জাতীয় দলের সাবেক ক্রিকেটার রমিজ রাজা যা খুশি বলতে পারেন। তবে কারও কথায় আমি খেলা থেকে অবসর নেব না।

২০১৩ সালের শেষের দিকে টেস্ট থেকে অবসর নেন হাফিজ। গত বছর ইংল্যান্ড বিশ্বকাপ শেষে ওয়ানডে থেকে অবসর নেন।
অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে অবসর নিতে পারেন হাফিজ। তবে বিশ্বকাপ পিছিয়ে গেলে তার অবসর ভাবনাও পেছাতে পারে।

সম্প্রতি একটি ভিডিও বার্তায় হাফিজ বলেছেন, আমি টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত খেলে ক্রিকেট থেকে অবসর নিতে চাই। এটাই আমার পরিকল্পনা। তবে করোনাভাইরাসের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি স্থগিত হয়, তার মানে এই নয় যে আমি বিশ্বকাপ খেলব না। আবার কেউ আমাকে অনুরোধ করলেও ক্রিকেট থেকে অবসর নেব না। আমি গত ১৭ বছর ধরে পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলেছি, আশা করি ভালো একটি টুর্নামেন্টে নিজের সেরাটা দিয়েই ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানতে পারব।

সূত্র: হিন্দুস্তান টাইমস

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ