কাউন্সিলর রাশেদের উদ্যোগে খতমে কোরআন ও দোয়া মাহফিল

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, জুন ১১, ২০২০

কাউন্সিলর রাশেদের উদ্যোগে খতমে কোরআন ও দোয়া মাহফিল

অনলাইন ডেস্ক :: করোনায় আক্রান্ত সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান, তার স্ত্রী আওয়ামী লীগ নেত্রী আসমা কামরান, বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীর স্ত্রী শ্যামা চৌধুরীসহ সিলেট নগরী ও ১৭ নং ওয়ার্ডের অসুস্থ সকলের দ্রুত সুস্থতা কামনা এবং সম্প্রতি মৃত্যুবরণকারী সকলের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে খতমে কোরআন ও বিশেষ দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে।

বুধবার (১০ জুন) বাদ এশা নগরীর ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর মো. রাশেদ আহমদের ব্যক্তিগত উদ্যোগে কাজীটুলা জামে মসজিদে এ খতম কোরআন ও দোয়া মাহফিলে ওয়ার্ডের অন্তর্গত মসজিদের ইমাম, সানি ইমাম ও মোয়াজ্জিনবৃন্দ উপস্থিত ছিলেন।

বাদ এশা দোয়ার আগে সংক্ষিপ্ত বক্তব্যে কাউন্সিলর রাশেদ আহমদ বলেন, ‘করোনা থেকে মুক্তি পেতে হলে সবাইকে আরও সচেতন হতে হবে। কষ্ট করে হলেও ঘরে অবস্থান করতে হবে। ইতোমধ্যে আমাদের ওয়ার্ডেও কয়েকজন করোনা আক্রান্ত হয়েছেন আমি তাদের সুস্থতা কামনা করছি। সম্প্রতি ওয়ার্ডের বিভিন্ন এলাকার কয়েকজন নারী-পুরুষ ইন্তেকাল করেছেন আমি তাদের সকলের আত্মার মাগফিরাত কামনা করছি।’

মোনাজাত পরিচালনা করেন কাজীটুলা জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা মো. সিদ্দিক আহমদ। ইমামদের মধ্যে উপস্থিত ছিলেন উত্তর কাজীটুলা জামে মসজিদের ইমাম মুফতি মাওলানা মো. খলিলুর রহমান, সানি ইমাম মাওলানা মো. সাদ উল্লাহ, নয়াসড়ক জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা শামছুল ইসলাম, সানি ইমাম হাফিজ মাওলানা মোহাম্মদ হোসেন, লোহারপাড়া কাজী জালাল উদ্দিন জামে মসজিদের ইমাম মখলিছুর রহমান, কাজীটুলা উঁচাসড়ক জামে মসজিদের ইমাম মাওলানা নুরুল ইসলাম, মক্তবগলি আল আমিন জামে মসজিদের ইমাম মো. রাশিদ আহমদ, চন্দনটুলা আব্বাস আরী ও আব্দুর রহমান জামে মসজিদের ইমাম মাহমুদ মিয়া।

এছাড়া মসজিদসমূহের মোয়াজ্জিনরাদের মধ্যে উপস্থিত ছিলেন হাফিজ মো, বাহার উদ্দিন, হাফিজ মো. আলী আকবর, মো. হোসেন আহমদ, হাফিজ মো. আবু বক্কর, মো. আব্দুল্লাহ, নুরুল আমিন, হাফিজ মো. নূরউদ্দীন, হাফিজ ফারুক, মো. আব্দুল জলিল সবুজ, আব্দুর রহিম, সালমান আহমদ প্রমুখ।

এছাড়াও কাজীটুলা জামে মসজিদের সেক্রেটারি ফয়জুল আনোয়ার আলাউরসহ অন্যান্য মুরব্বিয়ান ও মসজিদ কমিটির নেতৃবৃন্দ এবং শোকসন্তপ্ত পরিবারগুলোর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দোয়া মাহফিলে সামাজিক দূরত্ব মেনে কিছু মুসল্লিও উপস্থিত ছিলেন। এছাড়া মসজিদের বড় মাইকের মাধ্যমে দোয়া হওয়ায় ঘর থেকে এলাকার সর্বস্তরের নারী-পুরুষও অংশ নেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ