কানাইঘাটের চতুল বাজারে ড্রেন নির্মানের দাবীতে বিশাল মানববন্ধন

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২১

কানাইঘাটের চতুল বাজারে ড্রেন নির্মানের দাবীতে বিশাল মানববন্ধন

 

কানাইঘাট প্রতিনিধি:
কানাইঘাট-দরবস্ত সড়কের চতুল বাজারের রাস্তার পাশে অবস্থিত ড্রেন নির্মানের দাবীতে সরকারের সু-দৃষ্টি কামনা করে চতুল বাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৪ টায় চতুল বাজারে আয়োজিত উক্ত মানববন্ধনে বাজারের সর্বস্তরের ব্যবসায়ীবৃন্দ, রাজনৈতিক, সামাজিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ সহ সর্বস্তরের জনসাধারণ অংশগ্রহণ করেন।

বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী ইসমাইল আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহেদুল ইসলাম রুবেল এর পরিচালনায় মানববন্ধনে বক্তারা বলেন, ঐতিহ্যবাহী কানাইঘাট চতুল বাজার হচ্ছে ব্যবসা বাণিজ্যের একটি প্রাণকেন্দ্র। কিন্তু বাজারে কোন ধরনের ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে সব সময় ময়লা আবর্জানা স্তুপ জমে নোংরা পরিবেশ ও দূর্গন্ধ লেগে থাকে। এতে করে ব্যবসায়ী থেকে শুরু করে বাজারে প্রতিদিন আগত লোকজন চরম দূর্ভোগ পোহাতে হয় এবং সব সময় দূঘর্টনার শিকার হন অনেকে। বাজারের মূল সড়কের পাশে আধুুুনিক ড্রেনের নির্মান করে জলাশয় সহ ময়লা-আবর্জনা দূর করতে লাইন নদী পর্যন্ত ড্রেনেজ ব্যবস্থা চালু করার জন্য সড়ক ও জনপথ সিলেট বিভাগের কর্মকর্তা সহ স্থানীয় প্রশাসনের কাছে বার বার লিখিত স্মারকলিপি প্রদান করার পরও ড্রেন নির্মান করা হচ্ছে না। সড়ক ও জনপথের কর্মকর্তাদের গাফলতির কারণে বাজারে এমন অবস্থা বিরাজ করছে বলে বক্তারা মানবন্ধনে উল্লেখ করেন। যার কারনে বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ দ্রæত সময়ের মধ্যে চতুল বাজারে দূর্গন্ধ ও আবর্জনা মুক্ত পরিবেশ করতে ড্রেন নির্মান সহ বাজারের প্রাচীনতম পুকুরটি খনন ও লাইন নদীতে দীর্ঘদিন ধরে সরকারী ভাবে উদোগ নেওয়ার পরও ঘাট নির্মান না হওয়ার কারনে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষে সু-দৃষ্টি কামনা করার জন্য এ মানববন্ধন করতে বাধ্য হয়েছেন।

এব্যাপারে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত এগিয়ে না আসলে আগামী ২৪ মার্চ জেলা প্রশাসক, সড়ক ও জনপথ সিলেট বিভাগের কর্মকর্তাদের বরাবরে স্মারকলিপি প্রেরন সহ পরবর্তীতে বাজার ব্যবসায়ী সমিতি সহ বৃহত্তর জৈন্তিয়ার সর্বস্তরের জনসাধারণ কঠোর কর্মসূচী গ্রহণ করতে বাধ্য হবেন বলে মানববন্ধন থেকে হুঁশিয়ার উচ্ছারন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন। বক্তব্য রাখেন উপজেলা জাপার সাধারণ সম্পাদক শামীম উদ্দিন, বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রহমান, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, দৈনিক স্বাধীন বাংলার স্টাফ রিপোর্টার আলতাফ হোসেন বিলাল, আব্দুন নুর, ডাঃ শাহাব উদ্দিন, উপজেলা জাসদের সাংগঠনিক সম্পাদক দোলায়ার হোসেন, শ্রী বাবুল বিশ্বাস, সাহিদ উদ্দিন, হোসেন আহমদ, হেলাল উদ্দিন, জয়নাল আবেদিন, শাহেদীন মুরসালিন, ফয়সল আহমদ, আব্দুস সাত্তার, ইয়াকুব, এখলাছুর রহমান, জুবায়ের, কবির, দুলাল, আব্দুল মালিক, নজরুল, জমিল, ইমরুল, কামাল, রুমান , আবুল কালাম , দেলায়ার হোসেন প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ