কানাইঘাটে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২০

কানাইঘাটে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধিঃ সিলেটের কানাইঘাট উপজেলা আইনশৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা গতকাল সোমবার সকাল ১০টায় উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি নবাগত নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি সীমান্ত এলাকায় চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন বন্ধে এবং আসন্ন শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধ, ইউনিয়ন গ্রাম আদালতে বিচারধীন মামলা দ্রুত নিষ্পত্তি, যানযট নিরসন, মাদক নির্র্মূল সহ সবধরনের অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে থানা পুলিশ ও জনপ্রতিনিধিদের সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জী। সেই সাথে লোভাছড়া পাথর কোয়ারী থেকে সব ধরনের পাথর উত্তোলন বন্ধ এবং জব্দকৃত পাথর অপসারনে কেউ জড়িত থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে বলে নির্বাহী কর্মকর্তা জানান।
সভায় বিগত মাসের আইনশৃঙ্খলা পরিস্থিতি তোলে ধরে থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম বলেন, সামাজিক অবক্ষয়ের কারনে নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ সহ জমিজমা সংক্রান্ত অপরাধের ঘটনা কিছুটা বেড়েছে। তবে এক্ষেত্রে পুলিশ সক্রীয় রয়েছে, যেখানে এ ধরনের ঘটনা ঘটছে সাথে সাথে পুলিশ আইনগত পদক্ষেপ নিচ্ছেন। এ ক্ষেত্রে থানা পুলিশকে সহযোগিতা করার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান। বিগত মাসে থানায় নিয়মিত ২৫টি মামলা দায়ের করা হয়েছে তার মধ্যে ২৪টির চার্জশীট আদলতে দাখিল করা হয়েছে। বেশ কিছু অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে।
সভায় উপস্থিত থেকে আইনশৃঙ্খলার উন্নয়নে বিভিন্ন ধরনের মতামত তোলে ধরে বক্তব্য রাখেন, কমিটির সদস্য উপজেলা আওয়ামীলিগের সভাপতি লুৎফুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, ইউপি চেয়ারম্যান যথাক্রমে ডাঃ ফয়েজ আহমদ, জেমস্ লিও ফারগুশন নানকা, আলী হুসেন কাজল, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, জাপা নেতা আলা উদ্দিন মামুন সহ উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা, সুরাইঘাট বিজিবি ক্যাম্পের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা।
একই দিনে উপজেলা সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ, গুজব প্রতিরোধ, নারী-শিশু নির্যাতন ও বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ