কানাইঘাটে বাদিকে কোপ, সিলেট থেকে হারুন গ্রেপ্তার

প্রকাশিত: ১২:৪৬ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২১

কানাইঘাটে বাদিকে কোপ, সিলেট থেকে হারুন গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

সিলেট থেকে হারুন রশিদকে (৫৫) এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২২ জুন) বিকেল ৪টার দিকে সিলেট নগরের বন্দরবাজারস্থ বশির কমপ্লেক্স থেকে তাকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। হারুন রশিদ সিলেটের কানাইঘাট উপজেলার আগতালুক গ্রামের মৃত শাখাওয়াত হোসেনের ছেলে।

মঙ্গলবার রাতে হারুনকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন সিলেট জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল আলম। তিনি বলেন, মঙ্গলবার বিকেল ৪টার দিকে সিলেট নগরের বন্দরবাজার এলাকা থেকে জেলা গোয়েন্দা পুলিশের একটি তাকে গ্রেপ্তার করে। পরে হারুনকে কানাইঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি। তার বিরুদ্ধে থাকা বাদিকে কোপানোর মামলা রয়েছে।

এরআগে মামলার বাদিকে কুপিয়ে গুরুতর আহত করার মামলায় হারুনকে গ্রেপ্তার দাবি জানিয়ে গত সোমবার (২১ জুন) সিলেটে সংবাদ সম্মেলন করেন কানাইঘাটের আগতালুক গ্রামের আলমগীর কবির। সংবাদ সম্মেলনের পরদিনই হারুনকে নগরের বন্দরবাজার এলাকা থেকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি।

ইতিপূর্বে হারুন হত্যাসহ ৬টি মামলায় বিভিন্ন সময় জেলেও ছিলেন। এমন অভিযোগ করেন আগতালুক গ্রামের আলমগীর কবির।

আলমগীর কবির অভিযোগ করে জানান, চলতি বছরের গত ২৭ মে পূর্ববিরোধের জের ধরে আগতালুক গ্রামের হেলাল আহমদের বড়ভাই কামাল উদ্দিনকে (৪৮) কুপিয়ে গুরুতর আহত করে হারুনের নেতৃত্বে তার বাহিনীর সদস্যরা। এঘটনায় কামাল উদ্দিনের ছোটভাই হেলাল আহমদ গত ৩০ মে বাদি হয়ে হারুনসহ ১৫ জনের নামোল্লেখ করে কানাইঘাট থানায় ১৪৩/৩৪১/৩২৩/৩২৫/ ৩২৬/৩০৭/১১৪/৩৪ ধারায় ২৮ নম্বর মামলা দায়ের করেন।

তার বিরুদ্ধে মামলা দায়ের করায় ক্ষিপ্ত হয়ে হারুণ মামলার বাদি হেলাল আহমদকে (৩৮) গত ১২ জুন রাত ৯টায় ঝিঙ্গাবাড়ী ইউনিয়নের সীমার বাজারের পশ্চিম পাশে উপুর্যপুরি কুপিয়ে গুরুতর আহত করে। এঘটনায় গুরুতর আহত হেলাল আহমদ বাদি হয়ে চাচাতো ভাই শামসুদ্দিনের মাধ্যমে গত ১৬ জুন সন্ত্রাসী হারুন রশিদকে প্রধান আসামি করে ১৮ জনের বিরুদ্ধে কানাইঘাট থানায় আরেকটি মামলা দায়ের করেন। কিন্তু মামলা দায়েরের পর থেকে হারুন পলাতক ছিলেন। এদিকে গুরুতর আহত হেলাল আহমদ ও কামাল উদ্দিন এখনো নগরের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

আমাদের ফেইসবুক পেইজ