কানাডায় কনজারভেটিভ পার্টির নেতা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিতর্ক

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০

কানাডায় কনজারভেটিভ পার্টির নেতা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিতর্ক

অনলাইন ডেস্ক ::

কানাডায় কনজারভেটিভ পার্টির নতুন নেতা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে বিতর্ক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে এ বিতর্ক সরাসরি সম্প্রচার করা হয়। পিটার ম্যাক কে, এরিন ও টুল, ডেরেক স্লোন এবং লেসলিন লিউস কনজারভেটিভ পার্টির নেতা হওয়ার দৌড়ে প্রার্থী হয়েছেন।

যিনি নির্বাচিত হবেন তার নেতৃত্বেই দল পরবর্তী জাতীয় নির্বাচনে অংশ নেবে এবং দল ক্ষমতায় গেলে তিনি প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবেন।

আগের দিনের বিতর্কে এরিন ও টুল পিটার ম্যাককের প্রতি সাঁড়াশি আাক্রমণ চালালেও বৃহস্পতিবার রাতের বিতর্কে তারা পরস্পরকে আক্রমণের পরিবর্তে জাস্টিন টুডো ও লিবারেল পার্টিকে আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেন।

এদিন এরিন ও টুল পিটার ম্যাক কে কে মিথ্যাবাদী হিসেবে অভিহিত করেন। এরিন ও টুলের ব্যক্তিগত আক্রমণ এবং অরাজনৈতিক ভাষা ব্যবহারের মুখেও পিটার ম্যাক কে নিজেকে শান্ত ও ভদ্র রাজনীতিক হিসেবে তুলে ধরেন বিতর্কে।
নিজেকে সোশ্যাল মডারেট হিসেবে তুলে ধরে পিটার ম্যাক কে বলেন, কনজারভেটিভদের কোনো ধরনের বন্ধনীর মধ্যে আবদ্ধ না করে সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে।

উল্লেখ্য, নতুন নেতা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে বিতর্কে জাস্টিন ট্রুডো এবং তার লিবারেল পার্টি সম্মিলিত আক্রমণের শিকার হয়। কনজারভেটিভ পার্টির নেতা হতে আগ্রহী চারজন প্রার্থীই জাস্টিন ট্রুডোকে কানাডার পারিবারিক মূলবোধের হুমকি হিসেবে অভিহিত করে কনজারভেটিভদের বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ