কানেক্ট দ্যা ডটস থেকে ফিল্ড হসপিটালে হাই ফ্লো ক্যানোলা হস্তান্তর

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

কানেক্ট দ্যা ডটস থেকে ফিল্ড হসপিটালে হাই ফ্লো ক্যানোলা হস্তান্তর

অনলাইন ডেস্ক :; করোনায় শ্বাসকষ্টে যখন আইসিইউ আর ভেন্টিলেটর নিয়ে হাহাকার তখন জানা গেল করোনা রোগীদের শ্বাসকষ্টে দারুণ কার্যকর এক মেডিক্যাল ইকুইপমেন্ট হাই ফ্লো নাসাল ক্যানোলা।

জনগণের করোনা হসপিটাল হিসাবে পরিচিত চট্টগ্রাম ফিল্ড হসপিটালের জন্য করোনা রোগীদের প্রচণ্ড শ্বাসকষ্ট নিবারণে দারুণ কার্যকর এই হাই ফ্লো নাসাল ক্যানোলা কিনতে ফেসবুকে জনপ্রিয় অনলাইন শো কানেক্ট দ্যা ডটস এ গত ৬ জুন ১ ঘণ্টার একটি ফান্ড রাইজিং ফেসবুক লাইভ শো আয়োজন করেছিলেন ‘কানেক্ট দ্যা ডটস’ চ্যারিটি ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা, কর্পোরেট ব্যক্তিত্ব তানভীর শাহরিয়ার রিমন।

ওই অনুষ্ঠানে লাইভে উপস্থিত ছিলেন ফিল্ড হসপিটালের প্রতিষ্ঠাতা এবং সিইও ডা. বিদ্যুৎ বড়ুয়া, পে ইট ফরোয়ার্ড এর প্রতিষ্ঠাতা কর কমিশনার বাদল সৈয়দ। অনুষ্ঠান চলাকালীন সময়ে যুক্ত হয়ে বিভিন্ন জন অত্যন্ত প্রয়োজনীয় এই হেলথ ইকুইপমেন্ট কিনতে আর্থিক সহযোগিতার আশ্বাস দেন।

তাদের মধ্যে অন্যতম আইপিডিসি ফাইন্যান্সের এমডি এবং সিইও মমিন ইউ ইসলাম, ইন্টারন্যাশনাল বিজনেস ফোরামের সভাপতি এস এম আবু তৈয়ব, ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপক রুমানা হায়াত।

পরে অনুষ্ঠান দেখে এই শুভ কাজে আর্থিক সহযোগিতা দিতে এগিয়ে আসে তৈরি পোশাক খাতের প্রতিষ্ঠান মার্স এপারেলস, দুবাই প্রবাসী প্রকৌশলী রাশেদুর রহমান চৌধুরী এবং কানেক্ট দ্যা ডটস চ্যারিটি ফাউন্ডেশন’র সহ প্রতিষ্ঠাতা এবং ভাইস চেয়ারম্যান রোকসানা শাহরিয়ার। সব মিলিয়ে যে আর্থিক সহযোগিতা আসে তা থেকে একটি অত্যাধুনিক অটোমেটেড হাই ফ্লো নাসাল ক্যানুলা, ২টি রেসপাইকেয়ার AO5W অক্সিজেন কলসেনটেটর এর ক্রয়াদেশ দেয়া হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় ফিল্ড হসপিটালের প্রতিষ্ঠাতা ডা. বিদ্যুৎ বড়ুয়ার হাতে হাই ফ্লো নাসাল ক্যানোলাসহ কিছু নগদ অর্থ সহায়তা তুলে দেন ‘কানেক্ট দ্যা ডটস’ চ্যারিটির প্রতিষ্ঠাতা তানভীর শাহরিয়ার রিমন।

বাকী দুটো অত্যাধুনিক AO5W অক্সিজেন কলসেনটেটর আগামী সপ্তাহে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন তিনি। ডা. বিদ্যুৎ বড়ুয়া কানেক্ট দ্যা ডটসের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, জনগণের ফিল্ড হসপিটালের পাশে আমরা সবসময় জনগণকেই চাই এবং আমাদের সর্বোচ্চ নিবেদনে রোগীদের সেবা দিয়ে যাচ্ছি নিরলস এবং সেটা সবসময় দিয়ে যাব।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ