কামরানকে স্মরণ করলেন সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদ ( ভিডিও)

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

কামরানকে স্মরণ করলেন সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদ ( ভিডিও)

নিজস্ব প্রতিবেদক :: সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের স্মরণে আলোচনা সভা এবং তাঁর রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ জুন) বিকেল ৩টায় সিলেট নগরীর আনন্দ টাওয়ারস্থ সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের হলরুমে এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদ।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেন, বদর উদ্দিন আহমদ কামরান চিরদিন সিলেটের মাটি ও মানুষের অন্তরে বেঁচে থাকবেন। তিনি একজন সফল জনপ্রতিনিধি হওয়া স্বত্তেও একাধারে সিলেটের রাজনীতি, ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে অবিস্মরণীয় ভূমিকা রেখে গেছেন। তাঁর বৈচিত্র্যময় জীবনের স্বীকৃতিস্বরূপ তিনি জীবনে বিভিন্ন সময়ে বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন।

বক্তারা আরো উল্লেখ করেন, সিলেট পৌরসভা থেকে সিটি কর্পোরেশনের সৃষ্টি এবং সেখান থেকেই পরবর্তীকালে নগর পিতার আসনে অধিষ্ঠিত ছিলেন সদ্যপ্রয়াত সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। যাকে এক নামে দেশে বিদেশে সকলেই মেয়র কামরান বলে জানেন এবং চেনেন। যিনি সিলেটের ইতিহাসের এক কিংবদন্তী।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নাজমুল হকের পরিচালনায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মুমিন মল্লিক মুন্না ও দোয়া পরিচালনা করেন নাইরওপুল জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা নজমুদ্দীন কাশেমী।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মেয়র কামরানের পুত্র ও জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজের উপ-পরিচালক ডা. আরমান আহমদ শিপলু, সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, ব্যবসায়ী আব্দুল মতিন, মেট্রোপলিন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ সভাপতি খায়রুল ইসলাম, ব্যবসায়ী মো. আতিকুর রহমান, আব্দুস সামাদ তুহেল, হোসেইন আহমদ, রাসেল আহমদ, মো. আনিস, নিয়াজ মো. আজিজুল করিম, মো. মাসুক আহমদ, মো. কয়সর আলী, মো. মঞ্জুর আহমদ, মো. আমজাদ আলী, মো. শাহেদ বক্স, আহমেদ ফুয়াদ বিন অলীদ, ইয়াসিন সুমন, মো. সিরাজ উদ্দিন, মো. মোজাহিদ মান্না, মো. গুলজার আহমদ, সাহেদ আহমদ, বিপ্লব এষ, তাহমিদুল হাসান জাবেদ, মো. ফয়জুল হাসান, হোসেন আহমদ, মো. আফজল হোসেন, মো. সুয়েজ, মো. ফিরোজ আহমদ প্রমুখ।

বদর উদ্দিন আহমদ কামরান সিলেটবাসীর হৃদয়ে আজীবন বেঁচে থাকবেন। সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের উদ্যোগে আলোচনা সভায বক্তারা।সভাপতিত্ব করছেন আব্দুর রহমান রিপন।

Posted by Syl News BD on Monday, 29 June 2020

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ