কালামের প্রতি চ্যানেল এসের তাজ চৌধুরী সহ প্রবাসীদের দরদ

প্রকাশিত: ৩:৩৬ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২০

কালামের প্রতি চ্যানেল এসের তাজ চৌধুরী সহ প্রবাসীদের দরদ

 

আহাদ চৌধুরী বাবু: জটিল রোগে আক্রান্ত সিলেট সিটি কর্পোরেশন ৬নং ওয়ার্ডের কালাম আহমদ ও তার ভাই এবং একই রোগে বছর দুয়েক আগে তার ছোট ভাই অল্প বয়সে মারা যান।কালামের এই কঠিন অবস্থায় বিলেত প্রবাসী সাংবাদিক আহাদ চৌধুরী বাবুকে তার ছেলেবেলার সহপাটি ডাঃ আবুল কালাম শাহীন সোহরাব হোসেন পবলুও শাহ ফখরুল ইসলাম বিষয়টি নিয়ে মানবিক বিবেচনায় সহযোগী তার অনুরোধ করেন । আহাদ চৌধুরী বাবু বিষয়টি চ্যানেল এসের এমডি বিশিষ্ট সমাজসেবী তাজ চৌধুরীকে অবহিতকরেন ৷এ ব্যাপারে চ্যানেল এসের সিলেটের চীফ রিপোর্টার সাংবাদিক মঈন উদ্দিন মঞ্জু একটি রিপোর্ট করেন ৷ যেটি চ্যানেল এসে প্রচারিত হয় কিন্তু করোনা পরিস্থিতির কারনে ফান্ড সংগ্রহের কাজ শুরু করা যায়নি । যদিও এই রিপোর্ট দেখে বিলেত প্রবাসী অক্সফাম ম্যানাজার আহাদ চৌধুরী বাবুর বোন নাজনীন ইসলাম ও আরেক প্রবাসী নাম না প্রকাশ করে কিছুটা সাহায্য করেন । চলতিমাসে ঢাকাতে জরুরী ভিত্তিতে কালামের ৭ম অপারেশন হয় এবং সিলেট ফেরে জটিলতা দেখা দিলে আবারো অপারেশনের জন্য সিলেটের রাগিব রাবেয়াতে ভর্ত্তি হতে হয় ।এই পরিস্হিতিতে আহাদ চৌধুরী বাবু ফান্ড সংগ্রহে উদ্যোগী হয়ে আলাপ করেন পরিচিতজনদের চ্যানেল এসের এমডি একাই ব্যক্তিগত ভাবে তাতৎক্ষনিক ৫০ হাজার টাকা ও লন্ডন প্রবাসী সাবেক ফুটবলার দিপন উদ্দিন ও খালেদ আহমদের পরিবার ২০ হাজার টাকা এনামুল হক লিট নদের মানবিক সংগঠন টিম সেভেন ১৫ হাজার টাকা আমজদিয়া ফাউন্ডেশনের পক্ষে রত্তশন নূরানী ১৭৫০০ টাকা উদয়ন তরুন সংঘের সাবেক সভাপতি বিলেত প্রবাসী কবি শামীম আহমদ ১০ হাজার টাকা আলহাজ্ব আতাউর রহমান ৫ হাজার টাকা উদয়নের সাবেক সভাপতি লন্ডন প্রবাসী শহিদুল ইসলাম মামুন ও আহাদ চৌধুরী বাবু ৫ হাজার টাকা সহায়তা প্রদান করেন ।

২৩ শে জুন সোমবার কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীমের নেতৃত্বে একটি টিম কালামের চৌকিদেখীস্থ বাসায় গিয়ে তার হাতে নগদ ১লক্ষ ২২ হাজার পাচশত টাকা তুলে দেওয়া হয় ।
এ সময় চ্যানেল এসের চীফ রির্পোটার মঈন উদ্দিন মঞ্জু উপস্থিত ছিলেন এবং তাজ চৌধুরীর পক্ষে ৫০ হাজার টাকা তুলে দেন ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোহরাব আহমদ পবলু,রনি পাল,মেহবুব আহমদ,আহমদ সাকিব,সাদ্দাম আহমদ। কাউন্সিলার ফরহাদ সামীম উদ্যোক্তা ও ওয়ার্ডের বিলেত প্রবাসী যারা মানবিক কাজে সহায়তা করেছেন বিশেষ করে তাজ চৌধুরী ও মইন উদ্দিন মঞ্জু সহ সবাইকে ধন্যবাদ জানান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ