কুর্মিটোলার চিকিৎসকদের সঙ্গে চীনা মেডিকেল টিমের অভিজ্ঞতা ভাগাভাগি

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

কুর্মিটোলার চিকিৎসকদের সঙ্গে চীনা মেডিকেল টিমের অভিজ্ঞতা ভাগাভাগি

অনলাইন ডেস্ক :; রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করলেন চীনা মেডিকেল টিমের সদস্যরা। বুধবার ঢাকায় সফররত চীনা প্রতিনিধি দল এ অভিজ্ঞতা ভাগাভাগি করে।

ঢাকায় চীনা দূতাবাস সূত্র জানায়, চীনা মেডিকেল টিমের সদস্যরা বুধবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে যান। সেখানে হাসপাতালের চিকিৎসক, নার্স ও উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে তাদের অভিজ্ঞতা বিনিময় করেন। চীনা বিশেষজ্ঞ টিম বাংলাদেশের সহকর্মীদের সঙ্গে কোভিড-১৯ ব্যবস্থাপনা সংক্রান্ত অভিজ্ঞতা ভাগাভাগি করেন। পাশাপাশি এ টিম ল্যাব পরিষেবাগুলোর সক্ষমতা জোরদার করার লক্ষ্যে বাস্তবসম্মত প্রস্তাবনা দেন। এ দিন বিকালে চীনা প্রতিনিধি দল সরকারের রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিদর্শন করবে।

এর আগে মঙ্গলবার চীনা প্রতিনিধি দলের সদস্যরা মহাখালীর স্বাস্থ্য অধিদফতরে যান। সেখানে তারা স্বাস্থ্য অধিদফতরের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে দিনভর আলোচনা করেন। এ সময় বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি চীনা প্রতিনিধি দলের সদস্যদের কাছে তুলে ধরা হয়।

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে চীনের ১০ সদস্যের মেডিকেল টিম গত ৮ জুন ঢাকায় আসে। এ দলে চীনা বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদ রয়েছেন। চীনা মেডিকেল টিম বাংলাদেশে দু’সপ্তাহ অবস্থান করবে। এ সময় তারা করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের পরিদর্শন করবেন এবং মনোনীত হাসপাতাল, কোয়ারেন্টিন সেন্টার ও পরীক্ষাকরণ কেন্দ্রগুলোতে কাজ করবেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ