কুলাউড়ার সাবেক এমপি মুক্তিযোদ্ধা আব্দুল জব্বারের মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২০

কুলাউড়ার সাবেক এমপি মুক্তিযোদ্ধা আব্দুল জব্বারের মৃত্যুবার্ষিকী পালিত

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: কুলাউড়ার সাবেক এমপি ও কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মরণোত্তর একুশে পদকে ভূষিত মরহুম আব্দুল জব্বারের ২৮তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার (২৮ আগস্ট) সন্ধ্যা ৭টায় কুলাউড়া উপজেলা আওয়ামীলীগ অফিসে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনায় সভায় বক্তব্য রাখেন মরহুম আব্দুল জব্বারের পুত্র প্রধানমন্ত্রী প্রটোকল অফিসার আবু জাফর রাজু।
ওই সভায় ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেন আব্দুল জব্বার নিরহংকার, নির্লোভ ব্যক্তি ছিলেন। তিনি নিজের চাওয়া পাওয়ার জন্য কিছুই করেননি। সারাটি জীবন মানুষের উপকারে নিবেদিতভাবে কাজ করে গেছেন। গণ মানুষের নেতা আব্দুল জব্বারকে একুশে পদকে ভূষিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতঞ্জতা ও ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী মন্ত্রী।
‘আমার বাবার সাথে এমপি ছিলেন আব্দুল জব্বার। সাদামাটা জীবন যাপন করতেন তিনি। জীবনের শেষ সময় অবধি বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অবিচল ছিলেন’ মুঠোফোনে স্মৃতি চারণ করতে গিয়ে একথা বলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।
এছাড়া ফোনে আলোচনায় অংশ নিয়ে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন আহমদ বলেন- আমাদের নেতা হিসেবে উনাকে পেয়েছি। বৃহত্তর সিলেটের আওয়ামী লীগের একজন নিবেদিত নেতা ছিলেন। বর্তমানে জব্বার ভাইয়ের মত বড় মনের নেতার খুবই অভাব।
আব্দুল জব্বারের উত্তরসূরী আবু জাফর রাজুকে প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার হিসেবে নিয়োগ দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিন মন্ত্রী। জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জহুরা আলা উদ্দিন আলোচনা সভায় ফোনে অংশ নেন। এছাড়াও আলোচনায় অংশ নেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিসবাহুর রহমান ও কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ.স.ম কামরুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কুলাউড়া পৌর মেয়র শফি আলম ইউনুছ, আওয়ামীলীগ নেতা ফজলুল হক ফজলু, শফিউল আলম শফি, অধ্যাপক সিএম জয়নাল আবেদীন, প্রভাষক মমদুদ হোসেন, গৌরা দে, বদরুল ইসলাম বদর, মো. জামাল হোসেন, যুবলীগের সাধারণ সম্পাদক ময়নুল ইসলাম সবুজ, সাংগঠনিক সম্পাদক আহসান রাব্বী মিরাজ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এহসান আহমদ টিপু, পৌর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান জনি সহ কৃষকলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের স্থানীয় নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া পরিচালনা করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ