কুলাউড়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

কুলাউড়ায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: “জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সন্মান ু’টোই পাই” এ শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে ও প্রবাসী কল্যান ও বৈিেশক কর্মসংস্থান মন্ত্রনালয়ের উদ্যোগে রোববার(২৮ জুন) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৈদেশিক কর্মসংস্থানের জন্য ক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনারে সভাপতিত্ব করেন সহকারী কমিশনার(ভুমি) নাজরাতুন নাঈম। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী। মূল বক্তব্য উপস্থাপন করেন মৌলভীবাজার জেলা কর্মসংস্থান ও জনশক্তি দপ্তরের সহকারী পরিচালক মো. মোশারফ হোসেন।

সেমিনারে বক্তরা বলেন, বিদেশগামী যুবশক্তিকে সরকারীভাবে কর্মসংস্থানের প্রশিক্ষণ দিয়ে বিদেশ যাওয়ার ব্যবস্থা করলে দেশের সুনাম যেমন বৃদ্ধি পাবে তেমনি রেমিটেন্স বেশি আসবে। আর ালালরে মাধ্যমে যারা বিদেশে পারি দিচ্ছেন তারা দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন ও নিজেরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন। অন্যদেশের ক্ষ শ্রমিকরা যে পারিশ্রমিক পাচ্ছেন আমারে দেশের অদক্ষ শ্রমিকরা অনেকগুণ কমে সেখানে শ্রম দিচ্ছেন। যা দেশের বৈদেশিক আয়ের পথকে দিনদিন সংকোচিত করছে। তাই অবৈধ পথে বিদেশ যাওয়াকে নিরুৎসাহিত করতে সেমিনারের বক্তরা আহব্বান জানান।
সেমিনারে স্থানীয় জন প্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তাগণ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বিদেশগামীদের যথাযথো প্রশিক্ষণ নিয়ে বৈধ পথে বিদেশ যাওয়ার আহব্বান জানান সেমিনারের প্রধান অতিথি কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ