কুলাউড়ায় স্বাস্থ্য বিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের ২২ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

কুলাউড়ায় স্বাস্থ্য বিধি  না মানায় ভ্রাম্যমাণ আদালতের ২২ হাজার টাকা জরিমানা

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় স্বাস্থ্য বিধি না মানা ও সরকারি নির্ধারিত সময়ের পরেও দোকান খোলা রাখায় ১৫ ব্যবসায়ীকে এবং মুখে মাস্ক না পরে অযথা ঘোরাঘুরি করার অপরাধে ৬ জন পথচারীকে ২২ হাজার ১ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করেছেন দুটি ভ্রাম্যমাণ আালত।

রোববার (২৮ জুন) বিকেল ৫ টা থেকে রাত ৯ টা পর্যন্ত পৃথকভাবে উপজেলার বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী এবং সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম।

প্রশাসন সূত্রে জানা যায়, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী উপজেলার ব্রাম্মণবাজারে সরকারি নির্দেশ অমান্য করে বিকেলে ৪ টার পরও দোকানপাঠ খোলা রাখার অপরাধে ব্রাম্মণবাজারের ৭ টি ব্যবসা প্রতিষ্টান ও মুখে মাস্ক না পরে অযথা ঘোরাঘুরি করায় ৪ জন পথচারীকে মোট ৯ হাজার ৯ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করেন।

অন্যদিকে, একই সময় কুলাউড়া সহকারী কমিশনার (ভূমি) নাজরাতুন নাঈম কুলাউড়া শহর, চৌধুরী বাজার ও রবিরবাজার এলাকায় অভিযান চালান। অভিযানে কুলাউড়া শহরের মধুবনকে ১ হাজার টাকা, রাজমহলকে ৪ হাজার টাকা, চৌধুরী বাজারের রায়হান স্টোরকে ১ হাজার টাকা, ফয়সল স্টোরকে ১ হাজার টাকা, রবিরবাজারের মনির ট্রেডার্সকে ১ হাজার টাকা, মা ভেরাইটিজ স্টোরকে ১ হাজার টাকা, সানি ফ্রুটসকে ৫ শত টাকা, প্রিন্স সুপার শপকে ১ হাজার টাকা এবং শামীম স্টোরকে ১ হাজার টাকা এবং অভিযানের সময় মুখে মাস্ক না পরে অযথা ঘোরাঘুরি করার অপরাধে বেলাল মিয়াকে ৫ শত টাকা ও মনসুর আহমদকে ২ শত টাকাসহ মোট ১২ হাজার ২ শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করেন।

উভয়স্থানে চলমান অভিযানে ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে কুলাউড়া থানার পুলিশ ফোর্স। এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্যাট এটিএম ফরহাদ চৌধুরী।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ