কুলাউড়া হাসপাতালের ৮ জন ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের করোনা শনাক্ত : ৬ জুলাই পর্যন্ত হাসপাতালের জরুরী সেবা ছাড়া অন্য সেবা বন্ধ

প্রকাশিত: ১২:৫৮ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

কুলাউড়া হাসপাতালের ৮ জন ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের করোনা শনাক্ত : ৬ জুলাই পর্যন্ত হাসপাতালের জরুরী সেবা ছাড়া অন্য সেবা বন্ধ

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স ও স্টাফসহ করোনা ভাইরাস (কোভিড-১৯) এর উপসর্গ নিয়ে গত ১৪ জুন নমুনা দেন ৩২জন। মঙ্গলবার সকালে তাদের জনের মধ্যে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, মঙ্গলবার (৩০ জুন) সকালে তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসে। আর বাকী ২১ জনের নেগেটিভ রিপোর্ট আসে। নতুন করে করোনা পজিটিভ হওয়া ১১ জনের মধ্যে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স, সেকমোসহ ৮ জন, পৌরসভার বিছরাকান্দি, সুনাপুর ও আহমেদাবাদ এলাকায় ১ জন করে শনাক্ত হয়েছেন। এনিয়ে কুলাউড়া উপজেলায় মোট আক্রান্ত ৮৯ জন । আর সুস্থ হয়েছেন ৫৩ জন । এছাড়া আরও ৩৩ জনের রিপোর্ট অপেক্ষামান রয়েছে।

কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.নুরুল হক জানান, এই হাসপাতালে ডাক্তার, নার্স, সেকমোসহ ৮ জন কোভিড-১৯ শনাক্ত হওয়ায় আজ মঙ্গলবার (৩০ জুন) থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের সেবা ছাড়া অন্যান্য সব ধরণের চিকিৎসা সেবা আগামী ১ সপ্তারের জন্য সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও জানান, আগামী ৬ জুলাই সোমবার থেকে হাসপাতালের সকল ধরণের চিকিৎসা সেবা কার্যক্রম পুনরায় শুরু হবে। এরই মধ্যে হাসপাতালে জীবাণুনাশক স্প্রের মাধ্যমে স্বাস্থ্যবিধি অনুযায়ী চিকিৎসা সেবা দেয়ার উপযোগী করে তোলা হবে। উপজেলা হাসপাতালের চিকিৎসা সেবা স্বাভাবিক হওয়ার পূর্ব পর্যন্ত জনস্বার্থে মাঠ পর্যায়ের ইপিআই কার্যক্রমসহ সকল কমিউনিটি ক্লিনিক খোলা রেখে চিকিৎসা সেবা কার্যক্রম চালু থাকবে। তিনি এই পরিস্থিতিতে সর্বমহলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ