কুস্তিতে হেরে ‘দঙ্গল’ গীতা-ববিতার বোনের আত্মহত্যা

প্রকাশিত: ১:০৬ পূর্বাহ্ণ, মার্চ ১৯, ২০২১

কুস্তিতে হেরে ‘দঙ্গল’ গীতা-ববিতার বোনের আত্মহত্যা

বিনোদন ডেস্ক

আত্মহত্যা করেছেন ভারতীয় কুস্তির ইতিহাসে উজ্জ্বল নক্ষত্র গীতা ও ববিতা ফোগাটের চাচাতো বোন রীতিকা।

পরিবারের ধারণা, প্রতিযোগিতার ফাইনালে হার সহ্য করতে না পেরে রীতিকা আত্মহত্যার পথ বেছে নিয়েছেন।

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমস জানায়, মাত্র ১৭ বছর বয়সী কুস্তিগীর রীতিকা খ্যাতি অর্জন করেছিলেন। রাজ্য স্তরের সাব-জুনিয়র বিভাগে খেলতেন তিনি। ভরতপুরে গত ১৪ মার্চ একটি কুস্তি প্রতিযোগিতার ফাইনালে অংশ নেন রীতিকা। সেখানে প্রতিপক্ষের বিপক্ষে পরাস্ত হন। মাত্র এক পয়েন্টের জন্য হেরে যান রীতিকা। তারপর থেকেই হতাশায় ভেঙে পড়েন। হারের দিন মনমরা হয়ে ছিলেন তিনি। পরদিনই তার চাচার বাড়ি থেকে উদ্ধার হয় রীতিকার নিথর দেহ।

রীতিকার আত্মহত্যার খবরে শোকস্তব্ধ ভারতের ক্রীড়াঙ্গন। হারের দুঃখে এই কুস্তিগীর যে এরকম চরম পদক্ষেপ নেবেন তা ভাবতে পারেনি তার পরিবারের কেউ।

গীতা ফোগট ও ববিতা ফোগটের মতো রীতিকারও কুস্তিতে হাতেখড়ি ভারতের বিখ্যাত কুস্তিগীর মহাবীর সিংয়ের কাছেই। মেয়েদের সঙ্গে সঙ্গে নিজের ভাইয়ের মেয়েকে প্রশিক্ষিত করেছেন তিনি। ফাইনালের দিন নিজের ছাত্রীকে সমর্থন জোগাতে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন তিনি নিজেও। রীতিকার এমন আত্মহত্যার খবরে বাকরুদ্ধ মহাবীর সিং।

মহাবীর সিং সেই কুস্তিগীর যার ঘটনা নিয়ে সিনেমা বানিয়েছেন বলিউড অভিনেতা আমির খান।

মহাবীরের ফোগাট পরিবারের কথা উঠে এসেছিল আমির খান অভিনীত ও বলিউডের সর্বকালের শীর্ষ আয়ের ‘দঙ্গল’ ছবিতে। রীতিকাও সেই পরিবারেরই অংশ। মহাবীর ফোগাট অ্যাকাডেমির সদস্য ছিলেন রীতিকা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ