কেমুসাসের নতুন সেশনের প্রথম সাহিত্য আসর অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২১

কেমুসাসের নতুন সেশনের প্রথম সাহিত্য আসর অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক :: কেমুসাস এই অঞ্চলের নবীন লেখকদের প্রতিভা বিকাশে সহায়তা করে অনন্য ভূমিকা পালন করছে। আমাদের নবীন লেখকদেরকে সাহিত্য সংসদের এই সহায়তা গ্রহণ করে এগিয়ে যেতে হবে। নিয়মিত অধ্যয়ন ও চর্চার মাধ্যমে লেখকরা নিজেদেরকে গড়ে তুলতে হবে।

দেশের প্রাচীনতম সাহিত্য প্রতিষ্ঠান কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের নতুন সেশনের প্রথম সাহিত্য আসর ১০৭৬তম সাহিত্য আসরে প্রধান অতিথির বক্তব্যে কেমুসাসের নব নির্বাচিত সাধারণ সম্পাদক গবেষক আবদুল হামিদ মানিক এ কথা বলেন।

বৃহস্পতিবার কেমুসাসের সাহিত্য আসর কক্ষে দুটো পর্বে অনুষ্ঠিত আসরের প্রথম পর্বে সংসদের সদ্যপ্রাক্তন সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুকিত অপি এডভোকেট ও দ্বিতীয় পর্বে নবনির্বাচিত সাহিত্য ও গবেষণা সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌস সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সংসদের সদ্য প্রাক্তন সাধারণ সম্পাদক ও বর্তমান সহসভাপতি দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী, সংসদের সাবেক সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সেলিম আউয়াল, সাবেক সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সৈয়দ মবনু, সাবেক সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুস সাদেক লিপন এডভোকেট, সাবেক সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক নাজমুল আনসারী, সহ পাঠাগার সম্পাদক ইছমত হানিফা চৌধুরী, কার্যকরী পরিষদ সদস্য বেলাল আহমদ চৌধুরী।

পঠিত লেখার উপর আলোচনা করেন কবি মামুন সুলতান।
সাহিত্য সংসদের জীবন সদস্য সাইয়িদ শাহিন ও মাজহারুল ইসলাম জয়নালের উপস্থাপনায় আসরে লেখাপাঠে ও আলোচনায় অংশ নেন, মুহাম্মদ ফয়জুল হক, কামরুল আলম, ইশরাক জাহান জেলি, সৈয়দ আলতাফ হোসেন খলকু, তোফায়েল কামাল, শাহেদ শাহরিয়ার, কামরুজ্জামান হেলাল, তাসলিমা খানম বীথি, মিনহাজ ফয়সল, মোশাররফ হোসেন সুজাত, শাহিনা জালালি, আবদুল কাদির জীবন, জেনারুল ইসলাম, মো. মঈন উদ্দীন, মুয়াজ বিন এনাম, জুনেদ আহমদ, কামাল আহমদ, কুবাদ বখত চৌধুরী রুবেল, ইফতেখার শামীম, নাঈমুল ইসলাম গুলজার, মোহাম্মদ দেলওয়ার হোসেন, মিদহাদ আহমদ, আরাফাত রহমান, শাহরিয়ার রহমান, জাকোয়ান সালেহ, জুবায়ের নাবিল, তালহা কাদির, আহমদ জুয়েল, শাহজাহান শাহেদ, দিলওয়ার হোসেন দিলশান, কামাল আহমদ, মোস্তাক আহমেদ, তামিম আজাদ, মাহবুবুর রহমান, সাদিক হোসেন এপলু প্রমুখ।

অনুষ্ঠানে নবাগত সাহিত্য ও গবেষণা সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌস ও বিদায়ী সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুকিত অপিকে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ