কোভিড-১৯: ২৪ ঘণ্টায় ভারতে ১১৩২ জনের মৃত্যু

প্রকাশিত: ১:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

কোভিড-১৯: ২৪ ঘণ্টায় ভারতে ১১৩২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক :
কোভিড-১৯ মহামারীতে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১১৩২ জনের মৃত্যু হয়েছে। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বৃহস্পতিবার এনডিটিভির খবরে এ তথ্য উঠে এসেছে।

যুক্তরাষ্ট্র ও ইউরোপের দেশগুলোতে মৃত্যুর সংখ্যা কমলেও ভারতে দিন দিন বাড়ছে মোট মৃত্যুর সংখ্যা। গত প্রায় এক মাস ধরে রোজ মৃত্যুর সংখ্যা গড়ে সহস্রাধিক।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় করোনার জেরে মৃত্যু হয়েছে এক হাজার ১৩২ জনের। এ নিয়ে দেশে মোট ৮৩ হাজার ১৯৮ জনের প্রাণ কাড়ল করোনাভাইরাস। এর মধ্যে মহারাষ্ট্রেই মারা গেছেন ৩০ হাজার ৮৮৩ জন। দ্বিতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে মোট মৃত্যু হয়েছে সাড়ে আট হাজার মানুষের। তৃতীয় স্থানে থাকা কর্নাটকে মৃতের সংখ্যা সাত হাজার ৫৩৬। অন্ধ্রপ্রদেশেও মোট মৃত পাঁচ হাজার ছাড়িয়ে বাড়ছে। দেশটির রাজধানী নয়াদিল্লিতে সংখ্যাটা চার হাজার ৮৩৯।

এদিকে আক্রান্তও বাড়ছে দেশটিতে। গত ২৪ ঘণ্টায় আক্রান্তে বিশ্ব রেকর্ড গড়েছে ভারত। ২৪ ঘণ্টায় ৯৭ হাজার ৮৯৪ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে দেশটিতে। ওই সময়ের মধ্যে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২৫ হাজার ৫২৫ ও ৩৬ হাজার ৮২০ জন। আমেরিকা ও ব্রাজিলের তুলনায় ভারতের দৈনিক সংক্রমণ প্রায় তিন গুণ বেশি। গত এক মাসেরও বেশি সময় ধরে এই ধারা অব্যাহত রয়েছে।

বুধবার প্রায় ৯৮ হাজার আক্রান্তের মধ্য দিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন ৫০ লাখ ২০ হাজার ৩৫৯ জন। আক্রান্তে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে মোট ৬৬ লাখ ২৯ হাজার শনাক্ত হয়েছেন। আর তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ১৯ হাজার।

আক্রান্ত ও মৃত্যু সংখ্যার মধ্যেই আশার আলো কোভিড রোগীদের সুস্থ হয়ে ওঠা। এখনও পর্যন্ত ভারতে মোট ৪০ লাখ ৯ হাজার ৯৭৬ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন। অর্থাৎ দেশে মোট আক্রান্তের সাড়ে ৭৮ শতাংশের বেশি সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৮২ হাজার ৭১৯ জন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ