কোম্পানীগঞ্জে বন্যার পানি নামতে শুরু করেছে, ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ১২:৩৪ পূর্বাহ্ণ, জুলাই ২, ২০২০

কোম্পানীগঞ্জে বন্যার পানি নামতে শুরু করেছে, ব্যাপক ক্ষয়ক্ষতি

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: কোম্পানীগঞ্জে বসতবাড়ি ও রাস্তাঘাট থেকে ধীরে ধীরে নেমে যাচ্ছে পানি। উপজেলা পরিষদ মাঠ, থানা কম্পাউন্ডার ও থানাবাজার থেকেও নেমে গেছে পানি। পানি কমায় উপজেলার বিভিন্ন এলাকার বাড়িঘর, রাস্তাঘাটের ক্ষয়ক্ষতির চিহ্ন ফুটে উঠছে। বন্যা দুর্গতরা তাই এখন মাথা তুলে দাঁড়াবার দুশ্চিন্তায়।

পাহাড়ি ঢলে উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়নের, শিবনগর, নতুন জীবনপুর ও চন্দ্রনগর গ্রামের বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। তাছাড়া ঢালারপার, চানপুর ও মোস্তফানগর গ্রামের কয়েকটি বাড়ি নদীগর্ভে বিলিন হয়ে গেছে।

উপজেলার ক্ষতিগ্রস্ত এসব পরিবার ঘুরে দাড়াতে সরকারি সহায়তা চেয়েছেন।
চাঁনপুর গ্রামের রহিজ উল্লাহ, কাশেম, মন্তাজ আলী ও আলেক মিয়াসহ কয়েকজন জানান, পাহাড়ি ঢলের প্রবল স্রোতে তাদের বাড়িঘর নিশ্চিহ্ন হয়ে গেছে। তাদের এখন মাথা গোঁজার ঠাই নেই।

এদিকে বন্যার পানি কমায় ঢালারপাড়-মোস্তফানগর­ বাঁধ ধসে পড়ার চিত্র স্পষ্ট হয়ে উঠেছে। ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শন করেছেন ইউনিয়নের চেয়ারম্যান মোঃ বাবুল মিয়া, মোঃ আলমগীর আলম মেম্বার, সমাজসেবক মোঃ আলীসহ অনেকে।

অপরদিকে, বানভাসি মানুষের মধ্যে শুকনো খাবার ও সরকারি বরাদ্দের চাল বিতরণ অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য জানান, বন্যাদুর্গতদের মধ্যে শুকনো খাবার বিতরণের পাশাপাশি গত দুইদিনে ৩৫ মেট্রিকটন চাল বিতরণ করা হয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ