‘কোহলিদের কোচ হতে রাজি আছি’

প্রকাশিত: ১১:৩১ অপরাহ্ণ, জুন ১৬, ২০২০

‘কোহলিদের কোচ হতে রাজি আছি’

স্পোর্টস ডেস্ক :; বিরাট কোহলিদের কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন ভারতীয় সাবেক সফল অধিনায়ক মোহাম্মদ আজহার উদ্দিন। ক্রিকেট থেকে অবসরে বর্তমানে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি।

দেশের হয়ে ৯৯টি টেস্ট আর ৩৩৪টি ওয়ানডে ম্যাচ খেলে ২৯টি সেঞ্চুরির সাহায্যে ১৫ হাজার ৫৯৩ রান করা আজহার উদ্দিন বলেছেন, আমি ভারতের কোচ হতে রাজি আছি। যদি দলের সঙ্গে কাজ করার সুযোগ পাই, দ্বিতীয়বার ভাবব না। প্রস্তাব পেলেই আমি হ্যাঁ বলে দেব।

ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৭৪টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দেন আজহার উদ্দিনের। তার অধিনায়কত্বে ৯০টি ওয়ানডেতে জয় পায় ভারত। দেশের হয়ে ৯৯টি টেস্ট খেলে ৪৭টিতে নেতৃত্বে দেন আজহার। তার অধীনে ভারত ১৪টি টেস্টে জয় পায়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ৫৭ বছর বয়সী সাবেক এ সফল অধিনায়ক বলেছেন, ভারতের হয়ে আজকাল তো দলের সঙ্গে কত কোচই না থাকে! আমি যদি কোচ হই তাহলে আলাদা করে ব্যাটিং আর ফিল্ডিংয়ের জন্য কোচ রাখার প্রয়োজন নেই।

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে নির্বাসিত হওয়ায় আজহারের শততম টেস্ট ম্যাচ খেলা আর হয়নি। এ জন্য তার আক্ষেপটা রয়ে গেছে। তবে ২০১২ সালে ম্যাচ গড়াপেটার অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন ভারতীয় এ সাবেক অধিনায়ক।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ