কোহলির মতো বিশ্বসেরা হতে চাইলে যা করতে হবে

প্রকাশিত: ১০:৫৭ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

কোহলির মতো বিশ্বসেরা হতে চাইলে যা করতে হবে

অনলাইন ডেস্ক :;

পরিশ্রম, নিবেদন ও হার না-মানা মানসিকতায় ক্রিশ্চিয়ানো রোনালদো ও বিরাট কোহলি নিজেদেরকে যে উচ্চতায় তুলে নিয়েছেন তা অবিশ্বাস্য।
রোনালদো এবং কোহলির মতো হতে চাইলে ভিন্ন ধরনের মানসিকতা থাকতে হবে। এমটিই জানালের ভারতীয় তারকা ক্রিকেটার করুন নায়ার।

সম্প্রতি ইউটিউব সাক্ষাৎকারে নায়ার বলেছেন, বিরাট কোহলিকে দেখে রোনালদোর মতোই মনে হয়। অনেক ক্ষেত্রেই তাকে অনুসরণ করা যায় এবং অনেক কিছুই সে দারুণভাবে করে। কোহলিও বিশ্বের সেরা ব্যাটসশ্যান। কেউ বিশ্বের সেরা মানে, বেশির ভাগ ব্যাপারই সে ঠিকঠাক করেছে।

ক্যারিয়ারের তৃতীয় টেস্টে ২০১৬ সালে চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ট্রিপল সেঞ্চুরি করে আলোচনার ঝড় তুলেছিলেন ভারতীয় তরুণ ক্রিকেটার করুন নায়ার। আজিঙ্কা রাহানের চোটে সৌভাগ্যবশত সুযোগ পেয়ে দুর্দান্ত পারফর্ম করা এ তারকা ক্রিকেটার কোহলি প্রসঙ্গে আরও বলেছেন, কোহলি অসাধারণ ক্রিকেটার। বিশ্বজুড়ে সব ক্রিকেটার ও তরুণদের জন্য সে অনুপ্রেরণা। গত ১০ বছরে সে যা করেছে, তা বিস্ময়কর। সবার জন্যই সে অনুসরণীয় ও প্রেরণাদায়ী।

২০০৮ সালের আগস্টে ডাম্বুলায় শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় কোহলির। গত একযুগে দেশের হয়ে ৮৬টি টেস্ট, ২৪৮টি ওয়ানডে আর ৮২ টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৭০টি সেঞ্চুরির সাহায্যে ইতিমধ্যে ২১ হাজার ৯০১ রান করেছেন। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন. সেঞ্চুরির সেঞ্চুরি করা কিংবদন্তি শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙে দেবেন কোহলি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ