‘কোহলি আউট মানেই ভারত আউট’

প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০

‘কোহলি আউট মানেই ভারত আউট’

স্পোর্টস ডেস্ক :; পাকিস্তানের সাবেক তারকা অফ স্পিনার সাকলাইন মুশতাক সম্প্রতি ইনস্টাগ্রামে এক লাইভে বলেছেন, বিরাট কোহলি একা ১১ জনের সমান। গত বছর ইংল্যান্ড বিশ্বকাপের সময় আমি আদিল রশিদ ও মঈন আলীদের বলতাম যে, বিরাট কোহলিকে ফেরানো মানে পুরো ভারতীয় দলকে আউট করার মতো। কোহলি হল একের মধ্যে এগারো জন। ওকে এভাবেই দেখতে হবে।

গত বছর বিশ্বকাপে ইংল্যান্ড দলের স্পিন বোলিং পরামর্শক ছিলেন পাকিস্তানের সাবেক তারকা অফস্পিনার সাকলাইন মুশতাক। তিনি আরও বলেছেন, বিরাট কোহলিকে আউট করতে হলে ওর সম্পর্কে পরিষ্কার ধারণা রাখতে হবে। কারণ ও একজন বিশ্বমানের ব্যাটসম্যান। কোনও ধরনের স্পিনের বিরুদ্ধেই ও সমস্যায় পড়ে না। বাঁহাতি স্পিনারই হোক, আর অফস্পিনার হোক বা লেগ স্পিনার হোক না কেন!

পাকিস্তানের হয়ে ৪৯ টেস্ট আর ১৬৯ ওয়ানডে ম্যাচ খেলে ৪৯৬ উইকেট শিকার করা ৪৩ বছর বয়সী এ সাবেক তারকা ক্রিকেটার আরও বলেছেন, আমি আদিল রশিদ আর মঈন আলীকে বলতাম যে তোমাদের থেকে চাপ বিরাটের উপর বেশি। কারণ, পুরো বিশ্ব ওর দিকে তাকিয়ে রয়েছে। তোমরা আত্মবিশ্বাসের সঙ্গে ভালো ডেলিভারি দিলই সে বিপদে পড়বে।

মঈন আলী ও আদিল রশিদ প্রত্যেকেই ছয় বার করে আউট করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। ২০১৮ সালে হেডিংলিতে এক ওয়ানডে ম্যাচে দুরন্ত ডেলিভারিতে বিরাটকে বোল্ড করেছিলেন আদিল রশিদ।

সেই আউট নিয়ে সাকলাইন মুশতাক বলেছেন, ওটা ছিল ওয়াইড বল। প্রচুর ড্রিফট ছিল। সেখান থেকে অফস্টাম্পের বেল ফেলে দেয়। আমি নেটেও এই বলটা করতে বলতাম আদিল রশিদকে। বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে ওর একটা ইগো থাকার কথা। আর আউট করতে পারলে তো বিরাট খুব আঘাত পাবে। এটা ছিল মানসিক লড়াই।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ