‘ক্রিকেটের উত্তরণ কীভাবে করতে পারি সে আলোচনা হয়েছে’

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২১

‘ক্রিকেটের উত্তরণ কীভাবে করতে পারি সে আলোচনা হয়েছে’

স্পোর্টস ডেস্ক

২১ বছর ধরে টেস্ট ক্রিকেট খেলা বাংলাদেশ এখনও সাদা পোশাকের ক্রিকেটটা সেভাবে রপ্ত করতে পারেনি। তাইতো নবীন আফগানিস্তান আর ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয়সারির অনভিজ্ঞ দলের বিপক্ষে ঘরের মাঠে পরাজয়ের লজ্জায় মাথানত টাইগারদের।

সদ্য শেষ হওয়া উইন্ডিজ জিরিজে ২-০তে হোয়াইটওয়াশের লজ্জায় পড়া বাংলাদেশ এখন নিজেদের উত্তরণের পথ খুঁজছে। তাইতো জাতীয় দলের সাবেক পাঁচ অধিনায়ক- আকরাম খান, নাইমুর রহমান দুর্জয়, খালেদ মাহমুদ সুজন, মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সঙ্গে মতবিনিময় করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপান।

বুধবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দীর্ঘ সময় নিয়ে সাবেক অধিনায়কদের সঙ্গে বনানীর নিজ বাসায় একান্তে কথা বলেন বিসিবি সভাপতি।

বিসিবি সভাপতির সঙ্গে বৈঠক শেষে বাংলাদেশ দলের প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয় বলেন, সামনে আমাদের আরও সিরিজ আছে। সেই সিরিজগুলোতে আমাদের বোর্ডের পলিসি কী হবে, এগুলো নিয়ে আলোচনা হয়েছে; কিন্তু কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার মতো কিছু হয়নি।

দুর্জয় আরও বলেন, দলের ব্যাপারটা আসলে নির্বাচকরা বলতে পারবেন। সামনে যেহেতু আরেকটা সিরিজ আছে, সেক্ষেত্রে আমার মনে হয় যে পরিবর্তনের যেসব কথা বলছেন সেরকম কিছু মনে হয়নি। বোর্ড প্রধান বরং পরিবর্তন না করে আমরা কীভাবে এখান থেকে উত্তরণ করতে পারি সেটি নিয়ে কথা বলেছেন। সবার মাথা থেকে, সবার আইডিয়া থেকে শেয়ার করা হয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ