ক্রিকেটে নিজের ভবিষ্যত নিয়ে যে বার্তা দিলেন শিখর ধাওয়ান

প্রকাশিত: ২:৪৮ অপরাহ্ণ, মে ২১, ২০২২

ক্রিকেটে নিজের ভবিষ্যত নিয়ে যে বার্তা দিলেন শিখর ধাওয়ান

অনলাইন ডেস্ক :: আইপিএল ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক শিখর ধাওয়ান। মৌসুমের পর মৌসুম ধরে ধারাবাহিকভাবে পারফর্ম করে চলেছেন তিনি। তবে ভারতের ওয়ান ডে স্কোয়াডের সদস্য হলেও হালে কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটে তেমন সুযোগ পাননি ধাওয়ান। আইপিএলে ভালো করার সুবাদে আরও একবার টি-টোয়েন্টিতে কামব্যাকের স্বপ্ন দেখছেন শিখর।

গত বছর আইপিএলে ভাল পারফর্ম করেও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি শিখর ধাওয়ান। এ বছর আইপিএলে ইতোমধ্যেই ৩৮.২৭ গড়ে ৪২১ রান করে ফেলেছেন তিনি। গত বছর বিশ্বকাপে জায়গা না পেলেও হাল ছাড়তে নারাজ তিনি।
নির্বাচকদের সিদ্ধান্ত মেনে নিয়েই শিখর স্পষ্ট জানিয়ে দিলেন তিনি আরও অন্তত তিন বছর খেলবেন। তিনি বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে ওরা (নির্বাচকরা) ভেবেছিলেন বাকিরা আমার থেকে বেশি ভাল এবং সেটা নিয়ে সমস্যাও নেই কোনও। নির্বাচকরা যাই সিদ্ধান্ত নিক না কেন, আমি সেটাকে সম্মান করি। সব কিছু মেনে নিয়েই পারফর্ম করে যেতে হবে। আমার হাতে যা আছে সেটাই আমি নিয়ন্ত্রণ করতে পারি, পারফর্ম করতে পারি। আমি অন্তত আরও তিন বছর খেলব। গত কয়েক বছর ধরে ভালই পারফর্ম করছি এবং আমি আশাবাদী যে আমার পারফরম্যান্সের ভিত্তিতে ভবিষ্যতে আরও মাইলফলক স্পর্শ করব।”

আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজে ভারতীয় দল বেশ কিছু ক্রিকেটারকে বিশ্রাম দিতে পারে বলে শোনা যাচ্ছে। সেক্ষেত্রে শিখর ধাওয়ান আরও একবার টি-টোয়েন্টি ফরম্যাটে দেশের জার্সি গায়ে সুযোগ পাবেন, এমনটা আশা করা যেতেই পারে। টি-টোয়েন্টিতেও তিনি ভারতের জার্সিতে নিজের অবদান রাখতে পারবেন বলে আত্মবিশ্বাসী শিখর।

“আমি (ওয়ান ডে) দলের সদস্য হলেও আমার মতে অভিজ্ঞতার মাধ্যমে টি-টোয়েন্টি ফরম্যাটেও আমি নিজের অবদান রাখতে পারব। আমি টি-টোয়েন্টিতে তো ভালই খেলছি। আমায় যা ভূমিকা দেওয়া হয়েছে আমি তা সফলভাবে পালন করেছি। যে ফরম্যাটেই খেলি না কেন, তা আইপিএল হোক বা ঘরোয়া ক্রিকেট, আমি ধারাবাহিকতা বজায় রেখেছি এবং সবটা উপভোগও করেছি,” বলেন শিখর।

সূত্র : বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ