খন্দকার মোশতাকের বাড়ি ঘেরাও

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২১

খন্দকার মোশতাকের বাড়ি ঘেরাও

নিজস্ব প্রতিবেদক:: খন্দকার মোশতাকের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের দাবিতে আওয়ামী লীগের নেতা–কর্মীদের বিক্ষোভ।

আজ শনিবার কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়ায় খন্দকার মোশতাকের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের দাবিতে আওয়ামী লীগের নেতা–কর্মীদের বিক্ষোভ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার অন্যতম পরিকল্পনাকারী খন্দকার মোশতাক আহমদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার দাবিতে বিক্ষোভ হয়েছে। কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়ায় খন্দকার মোশতাকের বাড়ি ঘেরাও করে এই বিক্ষোভ করেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা–কর্মীরা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ শনিবার সকাল থেকে বিভিন্ন এলাকার শত শত নেতা-কর্মী পিকআপ, ট্রাক, মাইক্রোবাসযোগে এসে মোশতাকের বাড়ির সামনে জড়ো হতে থাকেন। তাঁদের স্লোগানে মুখর হয়ে ওঠে এলাকা। এতে উপজেলা আওয়ামী লীগের পাশাপাশি মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ ও শ্রমিক লীগের নেতা-কর্মীরা অংশ নেন।

কর্মসূচি চলাকালে বক্তব্য দেন দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি তারিকুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি রকিব উদ্দিন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়লা হাসান, উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক হেলাল মাহমুদ, আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কুমিল্লা উত্তর জেলা শাখার সাধারণ সম্পাদক হাজি আলী আহমেদ মিয়াজী, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আক্তার হোসেন প্রমুখ।

বক্তারা নতুন প্রশাসনিক বিভাগের ঘোষণার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, খুনি মোশতাক আহমদের অপকর্মের দায় দাউদকান্দি তথা কুমিল্লাবাসী বহন করতে চায় না। জাতীয় বেইমান মোশতাকের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে সরকারি কোষাগারে জমা দিয়ে কুমিল্লা নামেই যেন বিভাগ করা হয়।

কুমিল্লার সঙ্গে খন্দকার মোশতাক নামটি জড়িয়ে থাকায় এই নামে বিভাগ করার বিষয়ে আপত্তি জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্প্রতি এক অনুষ্ঠানে তিনি বলেছেন, কুমিল্লা নামে বিভাগ হবে না। কুমিল্লায় বিভাগ হবে মেঘনা নামে।
সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ