খরচ বাড়বে রবি গ্রাহকদের

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০১৯

খরচ বাড়বে রবি গ্রাহকদের

প্রযুক্তি ডেস্ক :: মোবাইল ফোন অপারেটর রবি তাদের পাওনা আদায়ে এনওসি বন্ধসহ বিভিন্ন পদক্ষেপে গ্রাহকের খরচ অনেকটাই বৃদ্ধি করতে চলেছে।

এ বিষয়ে রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ জানান, অডিট আপত্তির বিষয়টি নিষ্পত্তি না হয়ে নানা রকম বিধি-নিষেধ আরোপের মধ্য দিয়ে অমীমাংসিৎ পরিস্থিতি যেভাবে দীর্ঘায়িত হচ্ছে, এতে করে টেলিকম সেবা অনেক বেশি ব্যয়বহুল হয়ে পড়েছে।

তিনি আরও বলেন, এতো দিন ধরে ভ্যাট-এসডিসহ যত ইমপ্যাক্ট আছে সব তারা নিজেরাই দিয়ে আসছেন। কিন্তু এখন থেকে এ সকল কিছু গ্রাহকদের উপর। রবির তৃতীয় প্রান্তিকের হিসাব অনুযায়ী, ক্যাপাসিটি কমে যাওয়ায় ইতোমধ্যে ৭ হতে ৮ শতাংশ খরচ বৃদ্ধি পেয়েছে। আর তাই তো ডেটা-কল সব সেবায় খরচ বাড়িয়ে দিয়েছে রবি।

মাহতাব উদ্দিন আহমেদ বলেন, নেটওয়ার্ক নিয়ে গ্রাহকেরা অনেক বড় ভোগান্তির মধ্যে পড়ছে। আগের কিছু রিসোর্স দিয়ে বিষয়টি কাভার করা গেলেও দীর্ঘ সময় এভাবে চালানো যাবে না। এমনভাবে যদি আরও ৩ মাস চলে তাহলে দাম কোন পর্যায়ে গিয়ে ঠেকবে তা বলা মুশকিল হয়ে যাচ্ছে। ইতোমধ্যে নেটওয়ার্ক আপগ্রেটেশন ও মেরামতের সঙ্গে যুক্ত ভেন্ডররা শিগগিরই নেটওয়ার্ক খুব ঝুঁকিপূর্ণ পর্যায়ে চলে যাবে বলে সতর্ক করেছেন।

গ্রাহকদের বিষয়ে রবির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার বলেন, গ্রাহককে ধরে রাখার জন্য যা কিছু করা প্রয়োজন তার সব কিছুই তারা করবে। কারণ, তারা কোনো ভাবেই চায় না তাদের গ্রাহক চলে যাক। তবুও এমন পরিস্থিতে গ্রাহকদের উপর বাড়তি দামের বোঝা চাপাতেই হচ্ছে।

 

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ