খাদিমে প্রভাবশালীদের নেতৃত্বে বাড়ি ভাঙচুর : ভুমি ছেড়ে দিতে হুমকি

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

খাদিমে প্রভাবশালীদের নেতৃত্বে বাড়ি ভাঙচুর : ভুমি ছেড়ে দিতে হুমকি

নিজস্ব প্রতিবেদক : সিলেটের খাদিমপাড়া বহর মৌজার লীজকৃত সরকারি ভুমি দখলের পায়তারা চালাচ্ছে একটি চক্র। ইতোমধ্যে অবৈধভাবে লীজকৃত জায়গার কয়েকশতক ভুমি ক্রয় করার ভুয়া কাগজ দেখিয়ে বাকি অংশটুকুও জোরপূর্বক দখলের চেষ্টা চালাচ্ছে প্রভাবশালী চক্রটি। বর্তমানে ভুমির বৈধ লীজ গ্রহীতা বিআইডিসি বহর আবাসিক এলাকার রুস্তুম আলীর ছেলেকে পুরো ভুমি থেকে সরে দাঁড়ানোর হুমকিও প্রদর্শন করছে এই চক্র।

জানাগেছে, বহর মৌজার ১৪২ ও ১১৪২ দাগ নম্বরের ৪৫ কিয়ার ভুমির লিজ গ্রহীতা বহর আবাসিক এলাকার রুস্তুম আলী। রুস্তুম আলীর মৃত্যুর পর ছেলে কয়েস আহমদ লিজকৃত ভুমিতে বসতি স্থাপন করে আসছেন। এরই মধ্যে রুস্তুম আলীর ভাই কয়েসের চাচা আক্কাস আলী লিজ ভুমির একটি অংশ নিজেকে কেয়ারটেকার দেখিয়ে ৩শ’ স্টাম্প কাগজের মাধ্যমে বিক্রি করেন ইসমাইল ও রুমী গংদের কাছে।

ইসমাইল ও রুমী গং নিজেদের আধিপত্য বিস্তার করতে সহায়তা কামনা করেন এলাকার প্রতাপশালী আ’লীগ নেতার সাথে। ওই নেতার প্রশয়ে এই চক্র আরো বেপেরায়া হয়ে উঠে। থানাপুলিশও এখন কয়েস আহমদকে রাত-দিন বসত-ভিটা ছেড়ে যাওয়ার জন্য হুমকি প্রদর্শন করছে বলে অভিযোগ করেছেন কয়েস আহমদ।

তিনি বলেন, লিজকৃত জায়গা নিয়ে আদালতে একটি মামলা চলমান রয়েছে। মামলা নিস্পত্তি না হওয়ার আগেই প্রভাবশালী চক্র ওই ভূমির পুরোটাই গ্রাস করে নিতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সুরমাগেইট ফাঁড়ির ইনচার্জ আবদুস সালাম, গিয়াস উদ্দিন এবং এস আই অঞ্জন সিংহ বারবার কাগজ নিয়ে মুখলেছুর রহমানের সাথে আপোস করার তাগাদা দিচ্ছেন। কিসের আপোস- জানতে চাওয়ায় শুক্রবার (৩ জুলাই) ভোরবেলায় ফাঁড়ি ও থানাপুলিশ আমার বাড়িতে এসে বসতভিটা ভাঙচুর করে।

এ ব্যাপারে বক্তব্য জানতে চাইলে-সুরমাগেইট ফাঁড়ির ইনচার্জ আবদুস ছালাম বলেন, ‘আমি বিষয়টি জানি। তবে ভাঙচুরের ঘটনার আগ থেকেই আমি কোয়ারেন্টিনে চলে আসি। এখন ভারপ্রাপ্ত দায়িত্বে আছেন অঞ্জন সিংহ। ভাঙচুরের দিন ঘটনাস্থল থেকে আমাকে ফেন করে বিষয়টি জানানো হয়েছে।’ তিনি বলেন, আদালতে চলমান মামলা নিয়ে প্রশাসন চাপ সৃষ্টি করতে পারেনা। তবে, উভয়পক্ষকে বিষয়টি আপোস এবং শান্তিপূর্ণভাবে সমাধানের কথা বারবার বলা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ