খুলে দেয়া হল আইফেল টাওয়ার

প্রকাশিত: ১১:৪১ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

খুলে দেয়া হল আইফেল টাওয়ার

অনলাইন ডেস্ক :;

তিন মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে আংশিকভাবে খুলে দেয়া হয়েছে প্যারিসের বিশ্ববিখ্যাত আইফেল টাওয়ার। তবে বেশ কিছু নির্দেশনাবলী অনুসরণ করে এটি পরিদর্শন করতে হবে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর কখনও এত লম্বা সময় আইফেল টাওয়ার বন্ধ হয়নি। ফ্রান্সে করোনা মহামারী আকারে দেখা দেয়ার সঙ্গে সঙ্গে মে মাসের মাঝামাঝিতে দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেয়া হয় টাওয়ারটি।

তবে এখনই আগের মতো করে আইফেল টাওয়ারকে দেখা যাবে না। এ জন্য বেশ কয়েকটি শর্ত মেনে চলতে হবে। শর্তের মধ্যে রয়েছে, আগের মতো এখন টাওয়ারের লিফট ব্যবহার করা যাবে না। ৩০ জুন পর্যন্ত শুধুমাত্র টাওয়ারের দ্বিতীয় তলা পর্যন্ত ওঠা যাবে। যদি পরিস্থিতির অবনতি না হয় তবে ১ জুলাই থেকে লিফট খুলে দেয়ার সম্ভাবনা রয়েছে।

আগের মতো হাতের নাগালেই টিকেট সরবরাহ থাকছে না। সীমাবদ্ধ কিছু টিকেট প্রতিদিনের জন্য বিক্রি করা হবে। এই মুহূর্তে কাউন্টার থেকে টিকেট না কিনে অনলাইনে টিকেট কেনার পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ।

দর্শনার্থীদের অবশ্যই মাস্ক পরা থাকতে হবে। কর্তৃপক্ষ জানিয়েছে, টাওয়ারে কর্মরত সব কর্মী মাস্ক পরেই কাজ করছেন। এছাড়া আইফেল টাওয়ারের চার দিকে অন্তত ৩০টি জায়গায় হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হবে।

আইফেল টাওয়ার নির্মাণ কাজ শেষ হয় ১৮৮৯ সালে। প্রতি বছর গড়ে সাত মিলিয়ন মানুষ এটি দেখতে যান, যাদের এক-তৃতীয়াংশ বিদেশি পর্যটক।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ