খেলরত্ন পেয়ে ভক্তদের ধন্যবাদ দিলেন রোহিত

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২০

খেলরত্ন পেয়ে ভক্তদের ধন্যবাদ দিলেন রোহিত

স্পোর্টস ডেস্ক :

ভারতের সর্বোচ্চ ক্রীড়া সম্মানে ভূষিত হয়ে ভক্তদের ধন্যবাদ জানালেন রোহিত শর্মা। রোহিতের আগে খেলরত্ন পেয়েছেন শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি।

শুক্রবার রাজীব গান্ধী খেলরত্ন সম্মানে ভূষিত হয়ে শনিবার ৩২ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেট দলের বর্তমান সহঅধিনায়ক রোহিত।

আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক সেই ভিডিও বার্তায় বলেছেন, ভারতের সর্বোচ্চ ক্রীড়া সম্মানে ভূষিত হওয়াটা আমার জন্য অত্যন্ত গর্বের ব্যাপার। এতে আমি ভীষণ খুশি। আর এ সম্মানের জন্য আমি তোমাদের সবার কাছে ঋণী থাকব। তোমাদের সমর্থন ছাড়া আমার পক্ষে এটা কখনই সম্ভব হতো না। তোমরা আমাকে সমর্থন কর, কথা দিচ্ছি দেশের হয়ে আরও অনেক সম্মান এনে দেব।

ভারতের ইতিহাসে এই প্রথম বছরে সবচেয়ে বেশি ৫ জন অ্যাথলেটকে সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেলরত্নে ভূষিত করা হয়েছে। রোহিত শর্মা ছাড়াও এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগীর ভিনেশ ফোগত, প্যাডলার মনিকা বাত্রা, জাতীয় নারী হকি দলের অধিনায়ক রানি রামপাল এবং প্যারাঅলিম্পিকে সোনাজয়ী মারিয়াপ্পান থাঙ্গাভেলু সর্বোচ্চ ক্রীড়া সম্মানে ভূষিত হয়েছেন।

রোহিত শর্মা ২০১৭ থেকে জাতীয় দলের হয়ে টেস্ট, ওয়নাডে ও টি-টোয়েন্টি মিলে সর্বোচ্চ ১৮টি সেঞ্চুরি হাঁকিয়েছেন। ২০১৯ সালে টেস্টে ৯২.৬৬ গড়ে ৫৫৬ রান এবং ওয়ানডেতে ৫৭.৩০ গড়ে ১ হাজার ৬৫৭ রান করেছেন হিটম্যানখ্যাত ভারতীয় এই তারকা ওপেনার। সবশেষ ইংল্যান্ড বিশ্বকাপে সর্বাধিক ৫টি সেঞ্চুরিতে রোহিত করেছেন ৬৪৮ রান।

২০০৭ সাল থেকে ২২৪ ওয়ানডে ও ১০৮ টি-টোয়েন্টি আর ২০১৩ থেকে ৩২টি টেস্ট ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন রোহিত। ভারতের অন্যতম সেরা এই তারকা ওপেনার দেশের হয়ে ৩৬৪ ম্যাচে ৩৯টি সেঞ্চুরির সাহায্যে ১৪ হাজার ২৯ রান সংগ্রহ করেছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ