খেলাধুলা যুব সমাজকে সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে রাখে ঃ নাসির উদ্দিন খান

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২০

খেলাধুলা যুব সমাজকে সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে রাখে ঃ নাসির উদ্দিন খান

নিজস্ব প্রতিবেদক ঃঃ সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা বিশিষ্ট ক্রীড়া সংগঠনক নাসির উদ্দিন খান বলেছেন, খেলাধুলা যুব সমাজকে সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে রাখে। খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। যুবসমাজ খেলাধুলার মাধ্যমে মাদক থেকে বিরত থাকতে পারে। খেলাধুলা জীবনকে সুন্দর ও পরিশীলিত করে। খেলোয়াড়দের মধ্যে সৃষ্টি হয় শৃংখলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ ও কর্তব্যপরায়ণতা। যুব সমাজকে মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখার প্রয়োজনীয়তা অনুভব করে নাসির খান বলেন, খেলাধুলা যুব সমাজকে বিপথগামী হওয়া থেকে রক্ষা করে, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে রাখে। যুব সমাজকে যদি আমরা ক্রীড়ার সঙ্গে সম্পৃক্ত করতে পারি, তাহলে সহজেই এ দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা যাবে।
তিনি মঙ্গলবার গোয়াইনঘাটের পুকাস স্কুল এন্ড কলেজের মাঠে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া হেলালের নামে আয়োজিত ‘নাইট মিডবার ফুটবল টুর্নামেন্ট’র ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। টুনামেন্ট আয়োজক কমিটির আহবায়ক আবুল খয়েরের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা সম্পাদক কবির উদ্দীন বলেন, খেলাধুলার মূল কথা হল প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা। স্বাস্থ্য ও মনের সঙ্গে নিবিড় সম্পর্ক রয়েছে খেলাধুলার। সুস্থ দেহ মানেই সুস্থ মন। খেলাধুলা জীবনকে করে সুন্দর ও পরিশীলিত। আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি বাড়াতে খেলাধুলার বিকল্প নেই।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শীহট্ট মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাবেক উপ প্রচার সম্পাদক মস্তাক আহমেদ পলাশ বলেন, বিলুপ্ত গ্রামীণ খেলাধুলার পুনর্জাগরণের জন্য সবাইকে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করছে। উন্নয়ন ও অগ্রগতিতে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। দেশের সর্বত্র আনাচে-কানাচে খেলাধুলাকে ছড়িয়ে দিতে হবে। গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মো. কামরুল হাসানের পরিচালনায় আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, গোয়াইনঘাট ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফয়জুল হক, গোয়াইনঘাট থানার ওসি আব্দুল আহাদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ, মাহবুব আহমদ প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ